ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

নড়াইলে শীতবস্ত্র বিতরণ করল ‘স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন’

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত : ১১:৫৯, ২৩ ফেব্রুয়ারি ২০২২

স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন’ নড়াইলে অসহায় পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২৩ ফেব্রুয়ারি সকালে ও পূর্বের দিন সন্ধ্যায় নড়াইল পৌর এলাকার গোহাটখোলা এবং কুড়িরডোব মাঠ এলাকার বাড়ি বাড়ি গিয়ে ৭০টি অসহায় পরিবারের মাঝে কম্বল বিতরণ করেন সংগঠনের সদস্যরা।

নড়াইল পৌরসভার কাউন্সিলর শরফুল আলম লিটুর সহযোগিতায় স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন এবং চিত্রা থিয়েটার শীতবস্ত্র বিতরণের আয়োজন করে। 

অসহায় পরিবারগুলো কম্বলগুলো পেয়ে বেশ খুশি ও আনন্দিত। তারা বলেন, “শীত মওসুমের শেষ দিকে হলেও কম্বলগুলো পেয়ে খুশি হয়েছি। এর আগেও স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের পক্ষ থেকে আমরা কম্বল পেয়েছি। করোনার প্রথমদিকে খাদ্য সহায়তাসহ ঈদের সময় আমাদের সন্তানদের নতুন পোশাক দিয়েছে তারা।”

‘জয় বাংলা ইয়ুথ পুরস্কার-২০২১’ বিজয়ী ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী মির্জা গালিব সতেজ বলেন, “স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন প্রতিষ্ঠার শুরু থেকেই সমাজের সুবিধাবঞ্চিত পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও শিশুদের নিয়ে কাজ করছি।‘সুখ স্বপ্নের সন্ধানে কাজ করব মোরা একই বন্ধনে’-এ স্লোগানে আমরা কাজ করে যাচ্ছি।”

সংগঠনের সদস্যরা জানান, পড়ালেখার টাকা জমিয়ে এবং পারিবারিক সহযোগিতার মাধ্যমে সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে নিয়ে কাজ করে যাচ্ছেন তারা। এরই ধারাবাহিকতা ভাসমান বেদে সম্প্রদায়ের মাঝে শিক্ষা ও জীবনযাত্রা মানউন্নয়ন নিয়ে কাজের স্বীকৃতিস্বরূপ গত বছর ‘জয় বাংলা ইয়ুথ পুরস্কার-২০২১’ জয়লাভ করে স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন। 

প্রতিবছর বিশ্ব ভালোবাসা দিবসে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে আনন্দ ভাগাভাগি করেন তারা। এছাড়া করোনাকালীন সময়ে অসহায় মানুষকে খাদ্যসামগ্রী বিতরণ, বিনামূল্যে সবজি বাজার, গরিব কৃষকের ধান কর্তন, চিকিৎসাসেবা, হাসপাতাল ও এতিমখানায় ইফতার বিতরণ, ঈদে ছিন্নমূল ও বেদে সম্প্রদায়ের শিশুদের মাঝে নতুন পোশাক উপহার দেয়াসহ বিভিন্ন সহযোগিতা করে যাচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠনটি। 

কম্বল বিতরণের সময় উপস্থিত ছিলেন- নড়াইল কালেক্টরেট স্কুলের প্রধান শিক্ষক উজির আলী, স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মির্জা গালিব সতেজ, সাধারণ সম্পাদক এস এম শাহ পরাণ, আহমেদ শাকিল, সোহাগ ফরাজি, শামীম হোসেন, শাহরিয়ার রাজসহ সংগঠনের সদস্যরা।
আরএমএ/ এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি