ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

৪০ দিনের শিশুকে আছাড় দিয়ে হত্যা

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত : ১৮:০৬, ৩ মার্চ ২০২২

কুড়িগ্রামে উষা খাতুন নামে ৪০ দিন বয়সী এক কন্যা শিশুকে মাটিতে আছাড় দিয়ে হত্যার ঘটনা ঘটেছে। এছাড়া জেলায় একই দিনে আক্তারুল ইসলাম (১৮) নামে এক যুবকের গলায় ফাঁস দেয়া লাশ উদ্ধার করা হয়। বুধবার (২ মার্চ) ঘটনা দুটি ঘটেছে জেলার চিলমারী ও ভূরুঙ্গামারী উপজেলায়।

বিষয়টি নিশ্চিত করে চিলমারী থানার অফিসার ইনচার্জ মো. আনায়ারুল ইসলাম জানান, বুধবার সন্ধ্যায় চিলমারী উপজেলার রমনা ইউনিয়নের টোলোর মোড় এলাকায় আক্তারুল ইসলাম নামে এক যুবক ঘরে দরজা আটকে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। 

নিহত আক্তারুল ওই এলাকার আশরাফ আলীর ছেলে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই যুবকের লাশ উদ্ধার করে। আক্তারুল মানসিক প্রতিবন্ধী ছিল বলে পরিবার ও এলাকার মানুষ নিশ্চিত করেছে। এ ব্যাপারে চিলমারী থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

অপরদিকে, ভূরুঙ্গামারী উপজেলার কেদার ইউনিয়নের ব্রহ্মত্তর গ্রামের জয়নাল আবেদীনের ছেলে স্বপন মিয়ার স্ত্রী জুঁই খাতুন বুধবার রাত সাড়ে ৮টার দিকে তার ৪০ দিন বয়সী কন্যা শিশু উষা খাতুনকে মাটিতে আছাড় দিয়ে হত্যা করে। এ ঘটনায় মা জুঁই খাতুনকে পুলিশ আটক করেছে। জুঁই খাতুন একই উপজেলার বলদিয়া ইউনিয়নের উত্তর বলদিয়া ইসলামাবাদ গ্রামের আব্দুল লতিফ মাষ্টারের মেয়ে। 

নিহত শিশুর বাবা স্বপন মিয়া জানান, আমাদের দুই বছরের বিবাহিত জীবন। বিয়ের পর জানতে পারি আমার স্ত্রী জুঁই খাতুন একজন মানসিক ভারসাম্যহীন রোগী। বুধবার রাতে তার বাবার বাড়িতে দরজা বন্ধ করে নিজ সন্তানকে মাটিতে আছাড় দিলে বাড়ির লোকজন চিৎকার শুনে দরজা খোলার আগেই শিশুর মৃত্যু হয়। এ ঘটনায় জুঁই খাতুনকে পুলিশ আটক করেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কচাকাটা থানার অফিসার ইনচার্জ জাহেদুল ইসলাম জানান, জিজ্ঞাসাবাদের জন্য নিহত শিশুটির মা জুঁই খাতুনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। শিশুটির মা মানসিক ভারসাম্যহীন বলে এলাকাবাসীর কাছে জানতে পেরেছি। 

তবে পরিবারের পক্ষ থেকে এখনও কোনো মামলা দায়ের করা হয়নি। মামলা হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি