ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

প্রবীণ আ’লীগ নেতা মোহাম্মদ আলী মিয়া আর নেই 

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৮, ৩১ মার্চ ২০২২

শেরপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, জেলা জুয়েলার্স সমিতির সভাপতি মোহাম্মদ আলী মিয়া (৯৬) আর নেই। বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে তিনি আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত হন। তার বাসা এবং ব্যবসা কেন্দ্র ছিল শেরপুরের রাজনীতি এবং সামাজিক-সাংস্কৃতিক আন্দোলনের সুতিকাগার।

বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুর দেড়টার দিকে রাজধানীর একটি হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

তিনি নব্বুইয়ের দশকের গণতন্ত্র পুণরুদ্ধার আন্দোলনের শহীদ ছাত্রলীগ নেতা আব্দুর রশীদের বাবা। মৃত্যুকালে তিনি ৫ মেয়ে রেখে গেছেন। 

ধামরাইয়ে জন্মগ্রহণকারী মোহাম্মদ আলী মিয়া তরুণ বয়সে শেরপুর শহরের নয়ানী বাজার এলাকায় ঢাকা গিনি হাউজ প্রতিষ্ঠা করে জুয়েলারি ববসা শুরু করেন। তিনি একজন সৎ ও আদর্শবান ব্যবসায়ী হিসেবে সুবিদিত ছিলেন। বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে তিনি আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত হন। তার বাসা এবং ব্যবসা কেন্দ্র ছিলো শেরপুরের রাজনীতি এবং সামাজিক-সাংস্কৃতিক আন্দোলনের সুতিকাগার। 

প্রবীণ এই নেতার মৃত্যুতে শেরপুরে শোকের ছায়া নেমে এসেছে। 

বুকে কফ জমাসহ শারীরিক জটিলতায় বুধবার রাতে আকস্মিকভাবে অসুস্থ্য হয়ে পড়লে প্রথমে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু ঘটে। 

আজ বৃহস্পতিবার বেলা আড়াইটায় শহরের তেরাবাজার জামিয়া সিদ্দিকীয়া মাদ্রাসা মাঠে নামাজে জানাযা অনুষ্ঠিত হবে বলে মোহাম্মদ আলী মিয়ার মেয়েজামাই তারিক আফাজ বাবু জানিয়েছেন।

তার মৃত্যুতে জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক এমপি, বাংলাদেশ আ’লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী এমপি, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক চন্দন কুমার পাল পিপি, জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া, চেম্বার সভাপতি আসাদুজ্জামান রৌশন গভীর শোক প্রকাশ করেছেন। 

এছাড়া শেরপুর প্রেসক্লাব সভাপতি, বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশনের কেন্দ্রিয় কমিটি শোক প্রকাশ করেছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি