ঢাকা, শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২

কলারোয়ায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

কলারোয়া(সাতক্ষীরা)প্রতিনিধি

প্রকাশিত : ২৩:১৯, ২ এপ্রিল ২০২২

'এমন বিশ্ব গড়ি অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন ব্যক্তির প্রতিভা বিকশিত করি' এই প্রতিপাদ্যকে সামনে রেখে কলারোয়ায় পলিত হয়েছে ১৫তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস। শনিবার (২ এপ্রিল) দুপুরে কলারোয়া উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু। উপজেলা নির্বাহী কর্মকর্তা জুবায়ের হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের ভারপ্রাপ্ত ফিল্ড সুপারভাইজার আমিনুল ইসলাম, শিক্ষক আঃ সজিদ, শিক্ষক হাসান মালী, ইউপি সদস্য শফিউল আহম, শাহাজান উদ্দীন, নারগীস, ইউনিয়ন সমাজকর্মী আমিনুল রহমান, শাজাহান আলী।  

অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন উপজেলা সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা নুরে আলম নাহিদ। এসময় বক্তারা বলেন, অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন ব্যক্তিরা সমাজের বোঝা নয়। উপযুক্ত শিক্ষা, প্রশিক্ষণ, দিকনির্দেশনা ও অনুপ্রেরণা প্রদানের মাধ্যমে তাদের দক্ষ মানব সম্পদে পরিণত করা সম্ভব। এক্ষেত্রে তাদের জন্য উপযুক্ত কর্মক্ষেত্র ও কর্মপরিবেশ নিশ্চিত করার পাশাপাশি পারিবারিক এবং সামাজিকভাবে যথাযথ সমর্থন ও সহায়তা প্রদান অত্যন্ত জরুরি।
কেআই//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি