ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পল্লী বিদ্যুতের ছেঁড়া তারে প্রাণ গেল মা-ছেলের

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ২২:১৫, ২১ এপ্রিল ২০২২

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার পূর্ব চরবাটা ইউনিয়নে পল্লী বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে মা ও ছেলের মর্মান্তিক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় পূর্বচরবাটা গ্রামের কালা মসজিদ এলাকা থেকে চরজব্বার থানা পুলিশ নিহতদের মরদেহ উদ্ধার করে। 

নিহতরা হলেন- হাতিয়া উপজেলার সোনাদিয়া ইউনিয়নের চরফকিরা গ্রামের নেছার উদ্দিনের স্ত্রী কহিনুর বেগম (৩৫) ও তার ছেলে ইয়াছিন (৩)। নিহত কহিনুর পূর্বচরবাটা গ্রামে খায়রুল হাসান জমিদার শাহিনের বাড়িতে গৃহপরিচারিকার কাজ করতেন।

স্থানীয় সূত্রে গেছে, বেলা ১১টার পর কহিনুর তার ছেলে ইয়াছিনকে কোলে নিয়ে পাশের বাড়ির দিকে যায়। কিন্তু দুপুর পার হয়ে বিকেল হলেও সে আর বাড়ি ফিরে আসেনি। বিকেল ৫টার দিকে স্থানীয়রা বাড়ির পাশের একটি বাগানে কহিনুর ও তার ছেলেকে পড়ে থাকতে দেখেন। পরে তারা কাছে গিয়ে দেখতে পান বিদ্যুতের একটি ছেঁড়া তারে জড়িয়ে আছেন কহিনুর ও তার ছেলে। 

বিষয়টি স্থানীয়রা চরজব্বার থানায় অবগত করলে পুলিশ স্থানীয় ইলেকট্রিশিয়ানের মাধ্যমে ছেঁড়া তারে বিদ্যুৎ নেই নিশ্চিত হয়ে ঘটনাস্থল থেকে মরদেহ দুটি উদ্ধার করে।

স্থানীয়রা জানান, গত বুধবার রাতে কালবৈশাখীর ঝড়ে ওই এলাকায় বিদ্যুতের অনেকগুলো তার ছিঁড়ে যায়। বিষয়টি সুবর্ণচর পল্লী বিদ্যুৎ অফিসে জানানো হলেও তারা কোনো পদক্ষেপ গ্রহণ করেনি। এমনকি মৃত্যুর খবর পাওয়ার পরও পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ ঘটনাস্থলে আসেনি।

এ বিষয়ে পল্লী বিদ্যুৎ সুবর্ণচর কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) জাহাঙ্গীর আলম জানান, বুধবার রাতে কালবৈশাখী ঝড়ে উপজেলার বিভিন্ন স্থানে গাছ ও গাছের ডাল পড়ে তার ছিঁড়ে যায়। রাত থেকে বিদ্যুৎ কর্মীরা বিভিন্ন স্থানে লাইন মেরামতের কাজ করেছে। কিন্তু পূর্ব চরবাটায় তার ছিঁড়ে যাওয়ার বিষয়টি আমাদের কেউ অবগত করেনি। বৃহস্পতিবার বিকেলে বাগান দিয়ে যাওয়ার সময় অসাবধানতাবশতঃ ছেঁড়া তারে জড়িয়ে মা-ছেলের মৃত্যুর বিষয়টি তিনি শুনেছেন। বর্তমানে সেখানে বিদ্যুৎ বিছিন্ন রয়েছে, তাছাড়া নিরাপত্তাজনিত কারণে কর্মীরা সেখানে কাজ করতে যাচ্ছে না। 

ঘটনা স্বাভাবিক হলে সমস্যার সমাধান করা হবে বলেও জানান তিনি।

চরজব্বার ভূঞারহাট ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. শাহ্ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পল্লী বিদ্যুতের একটি ছেঁড়া তারে জড়িয়ে তাদের মৃত্যু হয়েছে। মরদেহ উদ্ধার করা হয়েছে, রাতে ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হবে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি