ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

স্মার্টফোন রুখে দিল রুশ বুলেট! প্রাণ বাঁচল ইউক্রেনীয় সেনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৬, ২১ এপ্রিল ২০২২

এ যুগে মোবাইল ফোন ছাড়া চলে না। আধুনিক মানুষের প্রাত্যহিক জীবনে মোবাইল ফোন আসলে চলমান অফিস। ফলে তার হাজার সুবিধা নিয়ে নতুন করে বলার কিছু নেই। তবে এ জিনিস কিন্তু জানা ছিল না! একজন মানুষের প্রাণ বাঁচিয়ে দিল একটি স্মার্টফোন! ইউক্রেনের এক সেনা শত্রুপক্ষের হামলার পরেও অক্ষত থাকলেন, কারণ রুশ সেনার ছোঁড়া বুলেট আটকে গেল তার শক্তপোক্ত মোবাইল ফোনে। এমন আশ্চর্য ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভিডিওতে দেখা গেছে, ইউক্রেনীয় সেনার মোবাইল ফোনে আটকে রয়েছে রাশিয়ান সেনার ছোঁড়া ৭.৬২এমএম বুলেটটি। ফোনের পিছন দিকে সেটিকে গেঁথে থাকতে দেখা যায়। যে সময় এই ঘটনা ঘটে, তখন ওই তরুণ সেনাকর্মী যুদ্ধক্ষেত্রের ট্রেঞ্চে ছিলেন, চারদিকে তখন চলছে গোলাবর্ষণ। আর ফোন ছিল পকেটে। আচমকা শত্রুপক্ষের একটি গুলি এসে গেঁথে যায় ফোনের পিছনে। ভিডিও ক্যামেরার সামনে সেটিকে তুলে ধরে সেটিকে দেখান সেনাকর্মী। তবে সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে বাঁচানো ওই ফোনটি কোন কোম্পানির তা জানা যায়নি।

শুরুতে মোবাইল ফোনের ভাল দিকের কথা বলা হয়েছে বটে, তবে স্মার্টফোনের খারাপ দিক নিয়েও তো কম হয় না। বিশেষত ছোটদের অত্যাধিক ফোনে আসক্তি নিয়ে গোটা বিশ্বের অভিভাবকরা চিন্তিত। সেই জিনিসটাই একজন মানুষের প্রাণ বাঁচিয়ে দেওয়ার পর হইচই পড়ে গেছে সোশ্যাল মিডিয়া।

সকলেই বলছেন, স্মার্টফোন তাহলে কেবল অপকারই করে না। তার এত বড় উপকারের দিকও আছে! তবে এমন ঘটনা কিন্তু এই প্রথমবার ঘটল না। এর আগে আফগানিস্তানে এক ব্যক্তি বেঁচে যান তার নোকিয়া ৩০১ মডেলের একটি ফোনের বদৌলতে। ২০১৬ সালের ওই ঘটনাতেও বুলেট আটকে গেছিল ফোনে, বেঁচে গেছিলেন মানুষটি।

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি