ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ঈদ সামনে রেখে বেনাপোলে যাত্রীদের ভিড়

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩৩, ১ মে ২০২২

প্রতিবেশি দেশ ভারত যেতে প্রতিদিন হাজার হাজার যাত্রীর কোলাহলে পূর্ণ এখন দেশের প্রধান স্থলবন্দর বেনাপোল। ভিসা পদ্ধতি সহজলভ্য হওয়ায় এ দেশের মানুষের ভারতে যাতায়াত বাড়ছে। আর ঈদকে কেন্দ্র করে যা আরও বেড়েছে। 

গত ২৫ থেকে ২৯ এপ্রিল বেনাপোল চেকপোস্ট দিয়ে ১৬ হাজার ৬৩৫ জন পাসপোর্টযাত্রী ভারতে যাতায়াত করেছেন। এদের মধ্যে ভারতে গেছেন ১১ হাজার ৬৪৩ জন আর ভারত থেকে ফিরেছেন চার হাজার ৯৯২ জন।

পাঁচদিনের মধ্যে ২৯ এপ্রিল সবচেয়ে বেশি তিন হাজার ১৭৮ জন যাত্রী ভারতে গেছেন।

বেনাপোলসহ আশপাশের ব্যবসায়ীরা বলছেন, ভারতের ভিসা ব্যবস্থা আগের তুলনায় অনেক সহজলভ্য হওয়ায় ঈদে একটু স্বচ্ছল মানুষ কেনাকাটা করতে ছুটছেন ভারতে। সেখান থেকে জিনিসপত্র কিনে দলে দলে ফিরে আসছেন তারা। 

ইমিগ্রেশন পুলিশের ওসি মোহাম্মদ রাজু বলেন, “অন্যান্য মাসের তুলনায় চলতি মাসে বেনাপোল দিয়ে ভারতে পাসপোর্টযাত্রীদের যাতায়াত বেড়েছে এবং এদের বেশিরভাগ ঈদের শপিং করে ফিরছেন। চলতি মাসের মাঝামাঝি ভারতীয় হাই কমিশন ট্যুরিস্ট ভিসা চালু করায় আড়াই হাজার পাসপোর্টযাত্রী প্রতিদিন বেনাপোল চেকপোস্ট দিয়ে যাতায়াত করছে।”

রোব ও সোমবার আরো কিছু যাত্রী যাবে জানিয়ে তিনি বলেন, সাধারণত ঈদের ছুটিতে ভ্রমণ পিপাসু মানুষের ভারতে ভ্রমণে যাওয়ার আগ্রহ থাকে। এ জন্য ওই সময়ে চেকপোস্টে বাড়তি চাপ থাকে। তবে যাত্রীরা যাতে দ্রুত সময়ের মধ্যে ইমিগ্রেশনের কাজ শেষ করতে পারেন, সেজন্য কাউন্টারের সংখ্যাও বাড়ানো হয়েছে। 

আরএমএ/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি