ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

চিকিৎসকের অবহেলায় ডায়রিয়া রোগীর মৃত্যুর অভিযোগ

ভান্ডারিয়া (পিরোজপুর) সংবাদদাতা

প্রকাশিত : ১৬:৫৮, ৮ মে ২০২২ | আপডেট: ১৭:০০, ৮ মে ২০২২

পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের অবহেলায় সজিব উকিল (১৪) নামে এক ডায়রিয়ার রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। রোববার (৮ মে) সকাল ১০টায় এ ঘটনা ঘটে।

সজিব উকিল উপজেলার ২নং নদমূলা শিয়ালকাঠী ইউনিয়নের চরখালী গ্রামের মুজাম্মেল উকিলের পুত্র।

জানা যায়, দৃষ্টি প্রতিবন্ধি সজিব শনিবার রাতে ডায়রিয়ায় আক্রান্ত হন। রোববার সকাল ৫টায় তাকে হাসপাতালে ভর্তি করা হলে সকাল ১০টার দিকে তার মৃত্যু হয়।

সজিবের মা শিল্পী বেগম বলেন, ‘সজিবকে সকালে ভর্তির পরে হাসপাতাল থেকে শুধু একটি স্যালাইন দেয়া হয়। বাকি সব ওষুধ বাইরে থেকে কিনতে হয়েছে। ভোর ৫টা থেকে সকাল ১০টা পর্যন্ত কোনো ডাক্তার তাকে দেখতে আসেনি। স্যালাইন শেষ হলে আর কোনো স্যালাইন দেয়নি। রোগী মারা যাওয়ার পরে স্যালাইন লাগানো হয়।

মৃতের পিতা মুজাম্মেল উকিল অভিযোগ করে বলেন, হাসপাতালে ভর্তি করার পরে আমার ছেলেকে কোনো বেড দেয়নি। অন্য রোগী চলে যাবার পরে সেই বেডে আমরা গেলে নার্স আমাদের বেড থেকে নামিয়ে দেয়।

এ বিষয়ে সিনিয়র স্টাফ নার্স পার্বতী রুদ্র জানান, আমিসহ নার্স সনিয়া আক্তার ও তানিয়া আক্তার রাত্রিকালীন দায়িত্ব পালন করি। ওই রোগী নারী ওয়ার্ডের বেডে গেলে সেই ওয়ার্ডের নারীরা অভিযোগ দিলে আমরা তাদেরকে পুরুষ ওয়ার্ডে যেতে বলি। আমাদের ডিউটি সকাল ৮টায় শেষ হয়। তখন রোগীর অবস্থা ভালো ছিল। আমরা চলে আসার পরে শুনি, রোগীর মৃত্যু হয়েছে।

এ বিষয়ে ভান্ডারিয়া পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামাল হোসেন মুফতি জানান, যে অভিযোগটি আসছে সেটি তদন্তাধীন ব্যাপার। এ ঘটনায় ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছি। তদন্তের পরে দায়িত্বে গাফেলতি থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি