ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২

সুনামগঞ্জের লোকালয়ে ঢুকছে পানি, ২৫২টি বিদ্যালয় বন্ধ

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৪:০৯, ২০ মে ২০২২

টানা এক সপ্তাহ ধরে সুনামগঞ্জে নেই রোধের দেখা, থামছে না বৃষ্টিপাত। ফলে নদীর পানি উপচে প্লাবিত হচ্ছে নিম্নাঞ্চলের নতুন নতুন এলাকা।

সুনামগঞ্জ জেলার ৫টি উপজেলার ২৫২টি প্রাথমিক বিদ্যালয়ে পানি প্রবেশ করার ফলে সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে এবং ২৮টিতে আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। 

ভারতের মেঘালয়ের পাহাড়ি ঢল অব্যাহত থাকায় সুনামগঞ্জ জেলা সদরের সাথে তাহিরপুর, বিশ্বম্ভরপুর, দোয়ারাবাজার, ছাতক, জামালগঞ্জ উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন রয়েছে। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছেন জেলা-উপজেলার সাধারণ মানুষ।

নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়ায় শহরের লোকালয়ে ঢুকছে পানি। ঘর-বাড়িতে পানি প্রবেশ করায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। 

দোয়ারাবাজার ও ছাতকের গুরুতপূর্ণ পয়েন্ট দিয়ে পানি ঢুকে নিম্নাঞ্চল প্লাবিত হয়ে সড়ক, বসতবাড়ি, শিক্ষা প্রতিষ্ঠান পানিতে তলিয়ে গেছে। এদিকে টানা তিন ধরে দোয়ারাবাজার ও জগন্নাথপুর উপজেলায় বিদুৎবিহীন থাকায় ভোগান্তিতে পড়েছেন উপজেলাবাসী।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী মো: জহুরুল ইসলাম জানিয়েছেন, সুনামগঞ্জের ঘোলঘর পয়েন্টে সুরমা নদীর পানি বিপদসীমার ১৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

জেলা প্রশাসক মো: জাহাঙ্গীর হোসেন জানিয়েছেন, সুনামগঞ্জের ক্ষতিগ্রস্ত বন্যার্থদের মাঝে নগদ ২ লাখ ৫০ হাজার টাকা, ১৫ মেট্রিক টন জিআর চাল ও ১ হাজার প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়েছে। 

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি