ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

কার্গোর ধাক্কায় নৌকার মাঝি নিহত, মাস্টারসহ আটক ১১

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২৯, ২৩ মে ২০২২

বাগেরহাটের মোংলা-ঘষিয়াখালী নৌ রুটে পণ্যবাহী কার্গোর ধাক্কায় ফারুক হোসেন খলিফা (৫৫) নামের এক নৌকার মাঝি নিহত হয়েছেন। এ ঘটনায় কার্গোর মাস্টারসহ ১১ জনকে আটক করেছে নৌ পুলিশ।

সোমবার (২৩ মে) সকাল ৯টায় পশুর নদীর ঘষিয়াখালী নামক স্থানে এমভি কাজী সোনিয়া-১ নামের পণ্যবাহী কার্গোর ধাক্কায় এই দুর্ঘটনা ঘটে। 

নিহত ফারুক হোসেন খলিফা মোরেলগঞ্জ উপজেলার ঘষিয়াখালী গুচ্ছগ্রামের আলকাস হোসেনের ছেলে। ফারুক হোসেন ওই নদীতে খেয়া পাড়াপাড়ের মাঝি হিসেবে নৌকা চালাতেন। 

প্রতিদিনের মত সোমবার ভোরে ফারুক হোসেন ঘষিয়াখালীতে নৌকা চালাতে যান। সকাল ৯টার দিকে টার্মিনালে নৌকা বেঁধে খাবার খাচ্ছিলেন তিনি। এসময় এমভি কাজী সোনিয়া-১ নামের একটি পণ্যবাহী কার্গো নিয়ন্ত্রণ হারিয়ে টার্মিনালের উপর উঠে যায়। এতে টার্মিনালের পিলারের চাপায় ফারুক ঘটনাস্থলে মারা যান। 

এসময়ে তার নৌকাটিও ক্ষতিগ্রস্ত হয়।

ফারুক হোসেনের স্ত্রী জাহানারা বেগম বলেন, কার্গোটি আমার স্বামীকে তো খেয়েছে। আমাদের আয়ের একমাত্র সম্বল নৌকাটিকেও ধ্বংস করেছে। এখন একমাত্র ছেলেকে নিয়ে কিভাবে সংসার চালাব। এই হত্যাকারীদের সঠিক বিচার দাবি করেন তিনি।

স্থানীয় বহরবুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রিপন হোসেন তালুকদার বলেন, নিহত ফারুক হোসেন খলিফা খুবই দরিদ্র। খেয়ে না খেয়ে সংসার চালাত। হতদরিদ্র এই পরিবারটির স্বচ্ছলতার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এগিয়ে আসার আহবান জানান এই জনপ্রতিনিধি।

ঘষিয়াখালী নৌ পুলিশ ফারির ইনচার্জ পরিদর্শক মোঃ শরিফুল ইসলাম বলেন, ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘাতক কার্গোটি এবং কার্গোর মাস্টারসহ ১১ জনকে আটক করা হয়েছে। 

এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি