ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

গুম হওয়া আসমানী চার বছর পর জীবিত উদ্ধার

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫৪, ১ জুন ২০২২ | আপডেট: ১৫:০১, ১ জুন ২০২২

নাটোরে চার বছর আগে গুম হওয়া গৃহবধূ আসমানীকে টাঙ্গাইল থেকে জীবিত উদ্ধার করেছে পিবিআই। 

বুধবার দুপুরে পিবিআই পুলিশ সুপার শরীফ উদ্দিন এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য নিশ্চিত করেন। আসমানী সদর উপজেলার দিঘাপতিয়া ইউনিয়নের এলাকায় শিবদুর গ্রামের দুলাল হোসেনের স্ত্রী।

পিবিআই পুলিশ সুপার শরীফ উদ্দিন জানান, ২০১৮ সালের ১৫ সেপ্টেম্বর দিঘাপতিয়া ইউনিয়নের শিবদুর গ্রামের শ্বশুর বাড়ি থেকে আসমানী গুম হয়। এসময় শশুর বাড়ি থেকে তার বাবা-মাকে জানানো হয় আসমানীকে পাওয়া যাচ্ছেনা। পরে ওই গ্রামের দুই ব্যক্তিকে নিয়ে আসমানীর বাবা তার শ্বশুর বাড়িতে আসেন। সেখানে তার সাথে দুর্ব্যবহার এবং আসমানীকে মেরে লাশ গুম করে ফেলা হয়েছে বলে জানান শ্বশুরবাড়ির লোকজন।

পরে ২০১৯ সালের ৩ ফেব্রুয়ারি নাটোর সদর থানায় আসমানীর স্বামী দুলাল ও শশুর-শাশুড়িসহ ৫ জনের নাম উল্লেখ করে একটি অপহরণ মামলা করেন আকবর আলী সরদার। 

ওই মামলায় অভিযান চালিয়ে আসমানীর শ্বশুরকে গ্রেফতার করে আদালতে হাজির করে পুলিশ। 

মামলার অধিক তদন্তের জন্য ২০২১ সালের ফেব্রুয়ারি পিবিআই পুলিশকে নির্দেশ প্রদান করে আদালত। এরপর থেকে পিবিআই পুলিশের একটি দল দীর্ঘ চার বছর পর ৩১ মে দুপুর ৩টার দিকে আসমানীকে জীবিত অবস্থায় টাঙ্গাইল জেলার মির্জাপুরের গোড়াই এলাকা থেকে উদ্ধার করে।

জিজ্ঞাসাবাদে পিবিআইকে আসমানী জানিয়েছেন যে, ২০১৫ সালে বিয়ের পর থেকেই শ্বশুর বাড়ির লোকজনের অমানবিক নির্যাতনেই কাউকে কিছু না বলে স্বেচ্ছায় পালিয়ে আসেন তিনি। এরপর থেকে সে পরিচিত কারো সাথে যোগাযোগ করেননি।

ভিকটিমকে আজই আদালতে সোপর্দ করা হবে বলে জানান পিবিআই পুলিশ সুপার শরীফ উদ্দিন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি