ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

সীতাকুণ্ডে অগ্নিকাণ্ড: ডিপোর ১১৮ সিসি ক্যামেরার ১০ ডিভিআর জব্দ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৮, ১১ জুন ২০২২

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোর ১১৮টি সিসিটিভি ক্যামেরার দশটি ডিজিটাল ভিডিও রেকর্ডিং মেশিন (ডিভিআর) জব্দ করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

শনিবার (১১ জুন) সকালে সিআইডির পরিদর্শক মোহাম্মদ শরীফের নেতৃত্বে একটি তদন্তদল কন্টেইনার ডিপোর ভেতরে ক্ষতিগ্রস্ত আইটি কক্ষে যান। সেখানে থেকে তারা বিভিন্ন ছবি ও তথ্য সংগ্রহ করেন। এরপর উদ্ধার করা ডিভিআর মেশিনের পোড়া অংশগুলো জব্দ করে সিআইডি।

সিআইডি পরিদর্শক মোহাম্মদ শরীফ বলেন, ডিজিটাল আলামতগুলো জব্দ করতে আমরা ডিপোতে এসেছি। বিস্ফোরণের কারণে আইটি কক্ষটি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। সিসি ক্যামেরার ডেটা সংরক্ষণ করা ডিভিআর মেশিনগুলো জব্দ করা হয়েছে।

তিনি জানান, পোড়া মেশিনগুলো জব্দ করে সীতাকুণ্ড থানায় রুজু করা মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) সুমন চন্দ্র বণিককে দেয়া হয়েছে। এখন বিশেষজ্ঞ দিয়ে এখানে থাকা তথ্যগুলো উদ্ধার করার চেষ্টা করা হবে।

উল্লেখ্য, গত ৪ জুন রাত সাড়ে ৯টার দিকে সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে আগুন লাগার পর বিস্ফোরণ ঘটে। এর ফলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় প্রথম দুইদিনে ৯ জন ফায়ার সার্ভিস কর্মীসহ ৪১ জনের প্রাণহানির খবর পাওয়া যায়। 

এরপর মঙ্গলবার (৭ জুন) ঘটনাস্থল থেকে আরও দুটি মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। তাদের মধ্যে একজন ফায়ার সার্ভিস কর্মী এবং অন্যজন সিকিউরিটি গার্ড হতে পারে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস।

এরপর ৮ জুন সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি থাকা মাসুদ রানা নামে একজনের মৃত্যু হয়। এ নিয়ে ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৪ জনে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি