ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

কোভিড: মৃত্যু নেই, জুনের শুরু থেকেই বাড়ছে সংক্রমণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৮, ১০ জুন ২০২২ | আপডেট: ১৭:৪১, ১০ জুন ২০২২

মৃত্যুহীন ১২টি দিন কাটলেও দেশে জুনের শুরু থেকেই বেড়ে চলেছে করোনাভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটি শনাক্ত হয়েছে আরও ৬৪ জনের দেহে।

এর আগে গত ১ জুন ২২ জন শনাক্তের পর ২ জুন ২৯, ৩ জুন ৩১ জন, ৪ জুন ৩৪ জন, ৫ জুন ৪৩ জন, ৬ জুন ৫১ জন, ৭ জুন ৫৪ জন, ৮ জুন ৫৮ জনের এবং ৯ জুন (বৃহস্পতিবার) ৫৯ জনের দেহে কোভিড শনাক্ত হয়। তবে এ সময়ে কারই মৃত্যু হয়নি।

শুক্রবার (১০ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৬৮৫টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৪ হাজার ৭৫৫টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৩৫ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৯ শতাংশ।

এ নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ৫৩ হাজার ৯৩৫ জন। মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৩১ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ লাখ ৫ হাজার ৬৫ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনা শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম করোনায় একজনের মৃত্যু হয়।

এদিকে, বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও সাড়ে ৬ লাখ মানুষ। এসময়ে প্রাণ হারিয়েছেন আরও ১ হাজার ৮শ জনের বেশি আক্রান্ত। 

যা নিয়ে এ পর্যন্ত বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৩ কোটি ৯২ লাখ, ৮৮ হাজার ৫৬১ জন। আর মৃত্যু হয়েছে ৬৩ লাখ ২৮ হাজার ৫৩৮ জন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি