ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ঝালকাঠির ইউপি চেয়ারম্যান বাশার সাময়িক বরখাস্ত

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৩১, ২১ জুন ২০২২

অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল বাশার খানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ সংক্রান্ত প্রজ্ঞাপনের অনুলিপি ১৯ জুন ঝালকাঠি জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট দপ্তরে পৌঁছার পর মঙ্গলবার সকালে বিষয়টি জানাজানি হয়। 

এর আগে গত ১৬ জুন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউপি-১ শাখার সিনিয়র সহকারি সচিব জেসমীন প্রধান এ প্রজ্ঞাপন জারি করেন। 

অনুলিপি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে ঝালকাঠি জেলা প্রশাসক মো: জোহর আলী বলেন, “সাময়িক বরখাস্তের সাথে উক্ত চেয়ারম্যানকে কেন স্থায়ী বরখাস্ত করা হবে না সে বিষয় কারণ দর্শানোর জন্য সাত দিনের সময় দিয়ে নোটিশ করা হয়েছে।”

বরখাস্তের আদেশের কপিতে উল্লেখ করা হয়, গত তিন বছরের ইউনিয়ন পরিষদের ট্যাক্সের ১২ লাখ ৮২ হাজার ৩৫০ টাকা, করোনাকালিন বরাদ্দকৃত ত্রাণের চাল, প্রধানমন্ত্রীর তহবিল থেকে অসহায় মানুষের মাঝে প্রদানকৃত টাকা বিতরণে অনিয়ম, এলজিএসপি-৩ এর বরাদ্দাকৃত অর্থ, ফটোকপি কেনা বাবদ ৯০ হাজার টাকা, স্বাস্থ্য কর্মীদের আপ্যায়নের ৩৫ হাজার টাকা, ট্রেড লাইসেন্স ফি, ওয়ারিশ ফি, ওয়ারিশ সনদ ফি,
অটোরিক্সালাইসেন্স ফি’র তিন লাখ টাকা আত্মসাত, প্রাক্তন ইউপি সচিব দিয়ে ইউনিয়ন পরিষদের কার্যক্রম পরিচালনা করা এবং ২০ সেট রিং স্লাপ ইউপি সদস্যদের না জানিয়ে বিতরণের অভিযোগ তদন্ত কর্মকর্তা কর্তৃক তদন্তে প্রমানিত হয়েছে।

এ ব্যাপারে ৭নং পোনাবালিয়া ইউপি চেয়ারম্যান আবুল বাশার খান বলেন, “মন্ত্রণালয়ের চিঠি এখনও হাতে পাইনি। তবে একটি চিঠি এসেছে শুনেছি।”

ইউনিয়ন পরিষদের কয়েকজন সদস্য তার বিরুদ্ধে অভিযোগ করেছিল। তার তদন্তও হয়েছে বলে স্বীকার করেন ইউপি চেয়ারম্যান আবুল বাশার খান।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি