ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

কুড়িগ্রামে নদীর পানি বিপদসীমার উপরে, প্লাবিত নিম্নাঞ্চল

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত : ১৪:১৯, ৩০ জুন ২০২২

কুড়িগ্রামে গত দুদিনের বৃষ্টি ও উজানের পাহাড়ি ঢলের কারণে ধরলা, তিস্তা, ব্রহ্মপুত্র ও দুধকুমারসহ জেলার প্রধান নদ-নদীগুলোর পানি পুনরায় বৃদ্ধি পেয়েছে। ফলে নতুন করে আবারও চর ও দ্বীপগুলোর নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ফের বড় ধরণের বন্যার আশংকা করছেন এ অঞ্চলের মানুষজন। 

বৃহস্পতিবার (৩০ জুন) কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ড (পাউবো) জানায়, ধরলা নদীর পানি সেতু পয়েন্টে বিপদসীমার ২৬ সেন্টিমিটার, দুধকুমার নদের পানি পাটেশ্বরী পয়েন্টে বিপদসীমার ৩০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের জগমনের চরের বাসিন্দা জয়নাল মিয়া বলেন, “ধরলা নদীর পানি আবারও বাড়ছে। এতে করে পানিতে নীচু এলাকাগুলো প্লাবিত হচ্ছে। আবারও বন্যার আতঙ্কে রয়েছি।”

পাশ্ববর্তী যাত্রাপুর ইউনিয়নের খেয়ারচরের বাসিন্দা মো. ছকমল মোল্লা বলেন, “আবারও নদীর পানি বেড়ে চরের দিকে আসছে। এতে করে পরিবার নিয়ে বন্যা আতঙ্কে রয়েছি।”

পাউবোর কু‌ড়িগ্রা‌মের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন ব‌লেন, “ধরলার পানি বৃদ্ধি পেয়ে সদ‌রের সেতু প‌য়ে‌ন্ট ও শিমুলবাড়ী পয়েন্টে বিপদসীমার সামান্য উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে এসব নদ-নদী অববা‌হিকার নিম্নাঞ্চলে বন্যা প‌রি‌স্থি‌তি সৃ‌ষ্টি কর‌তে পা‌রে।” 

আগামী ৪৮ ঘন্টায় উজানে আরও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। যার ফলে জেলার অনান্য নদ-নদীর পানি বৃদ্ধি পেতে শুরু করেছে।

আরএমএ/এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি