ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

জয়পুরহাটে শিক্ষককে লাঠি দিয়ে আঘাত

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৫১, ৯ জুলাই ২০২২

জয়পুরহাটের আক্কেলপুরে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষককে লাঠি দিয়ে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে। এতে ওই শিক্ষকের কপাল ফেটে রক্তপাত হয়েছে বলেও জানা গেছে। 

বৃহস্পতিবার (৭ জুলাই) সন্ধ্যায় শহরের রেলগেট এলাকার চৌধুরীপাড়া মোড়ে এই ঘটনাটি ঘটে।

আহত ওই শিক্ষকের নাম আমিনুল ইসলাম শোভন (৪০)। তিনি উপজেলার জালালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তিনি আক্কেলপুর পৌর শহরের হাজিপাড়া মহল্লার বীরমুক্তিযোদ্ধা নজরুল ইসলামের ছেলে।

এই ঘটনার তীব্র নিন্দা ও দোষী ব্যক্তিকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছেন আক্কেলপুর উপজেলার সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির নেতারা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় শিক্ষক আমিলুল ইসলাম পৌর শহরের কলেজ বাজারে গিয়েছিলেন। তিনি রাত সাড়ে সাতটার দিকে মোটর সাইকেলযোগে সেখান থেকে বাড়ি ফিরছিলেন। শহরের রেলগেট এলাকার চৌধুরীপাড়া মোড়ে এসে যানজটের কারণে সড়কের পাশে মোটরসাইকেল দাঁড় করান। এ সময় এক ব্যক্তি এসে সেখানে মোটরসাইকেল কেন দাঁড় করিয়েছে, তা জানতে চান। আর এ নিয়ে তাদের মধ্যে তর্কাতর্কি শুরু হয়। একপর্যায়ে দুর্বৃত্তরা শিক্ষক আমিনুল ইসলাম শোভনকে লাঠি দিয়ে মাথায় আঘাত করে এবং কিল-ঘুষি দিয়ে আহত করে দ্রুত সেখান থেকে পালিয়ে যায়। 

পরে আমিনুল ইসলামের চিৎকারে লোকজন ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগে নিয়ে যান।

এ বিষয়ে শিক্ষক আমিনুল ইসলাম বলেন, “আমি যানজটের কারণে মোটরসাইকেলে দাঁড়িয়েছিলাম। এনিয়ে একজনের সঙ্গে তর্কাতর্কি হওয়ার পর দুর্বৃত্তরা এসে আমাকে কিল-ঘুষি ও লাঠি দিয়ে মারপিট করে। আমি একজনকে চিনতে পেরেছি।”

আক্কেলপুর উপজেলা সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবুল ফজল মো. রায়হান বলেন, “দুর্বৃত্তরা জালালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমিনুল ইসলামকে পিটিয়ে আহত করেছেন। এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। দ্রুত আসামিদের গ্রেপ্তারের দাবি করছি। পাশাপাশি শিক্ষকদের সুরক্ষার জন্য আইন প্রণয়নের জন্য সরকারের কাছে দাবি করছি।”

শুক্রবার (৮ জুলাই) বিকেল এঘটনায় ওই শিক্ষক বাদি হয়ে আক্কেলপুর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। তবে এই দিন রাত দশটা অবদি ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

এ বিষয়ে আক্কেলপুর থানার পরির্দশক (তদন্ত) আব্দুল মালেক জানান, আজকেই শিক্ষকের লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
আরএমএ/ এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি