ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

তৃতীয় লিঙ্গ বৃষ্টির লাশ উদ্ধার, গভীর রাতে দাফন

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৫৬, ১৪ জুলাই ২০২২

ঠাকুরগাঁওয়ে তৃতীয় লিঙ্গের বৃষ্টি (৪০) নামের এক সদস্যের লাশ উদ্ধার করেছে পুলিশ। পরে গভীর রাতে গোপনে তাকে দাফন করা হয়েছে। এ নিয়ে এলাকায় আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে।

বুধবার (১৩ জুলাই) দিবাগত রাত একটার দিকে তার দাফন সম্পন্ন করে আঞ্জুমানে মফিদুলের চারজন সদস্য। 

জানা যায়, ঠাকুরগাঁও সদর উপজেলার নারগুন ইউনিয়নের কহরপাড়ায় তৃতীয় লিঙ্গের জন্য নির্মিত 'উত্তরণ আশ্রয়ণ' গুচ্ছগ্রামে বুধবার দুপুরে তৃতীয় লিঙ্গের সদস্য (হিজড়া) বৃষ্টির শয়ন ঘর থেকে গলায় ওড়না পেঁচানো ও ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে বুধবার দুপুরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বৃষ্টির ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়নাতদন্ত সম্পন্ন করে। এরপর লাশের কোন আত্মীয়স্বজন ও দাবিদার না পাওয়ায় বেওয়ারিশ লাশ হিসেবে দাফনের জন্য স্থানীয় আঞ্জুমানে মফিদুলের কাছে হস্তান্তর করা হয়। 

আঞ্জুমানে মফিদুলের সদস্য স্বপন ইসলাম জানান, বুধবার সন্ধ্যার পর লাশটি পেয়ে গোসল দিয়ে কবর দেওয়ার জন্য মুন্সিপাড়া কবরস্থানে কবর খুড়তে শুরু করি। এসময় স্থানীয় এক জনপ্রতিনিধিসহ কবরস্থান পরিচালনা কমিটির কয়েকজন সদস্য সেখানে বেওয়ারিশ লাশের কবর দেওয়া যাবে না বলে বাঁধা প্রদান করেন। 

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে সমঝোতার ভিত্তিতে ওই কবরস্থান থেকে কিছু দূরে লাশ দাফনের অনুমতি দেয়া হয়। 

এরপর নতুন করে কবর খুড়ে আঞ্জুমানে মফিদুলের ওই চারজন সদস্য জানাযা শেষে লাশটি দাফন সম্পন্ন করেন। এসময় অন্য কোন মানুষ লাশের ধারে কাছে আসেনি বলে জানান তারা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি