ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

শ্রীমঙ্গলে সম্প্রীতি বাংলাদেশের মতবিনিময় সভা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৯, ৩০ জুলাই ২০২২ | আপডেট: ১৫:০২, ৩০ জুলাই ২০২২

সম্প্রীতির পথে, সাফল্যের অগ্রযাত্রা- এই প্রতিপাদ্যকে ধারণ করে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মতবিনিময় সভা করেছে সম্প্রীতি বাংলাদেশ।

শুক্রবার রাতে শ্রীমঙ্গল উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সম্প্রীতি বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়। 

আলোচনায় অংশ নিয়ে তিনি বলেন, ‘পাকিস্তান আমলে আমাদের রাষ্ট্রটা ছিল সাম্প্রদায়িক কিন্তু সমাজ ছিল অসম্প্রদায়িক। আর এখন আমাদের রাষ্ট্র অসম্প্রদায়িক কিন্তু সমাজটা হয়ে গেছে সাম্প্রদায়িক।’ 

পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘মাত্র ৫ শতাংশ সাম্প্রদায়িক গোষ্ঠীর জন্য আমরা দেশটাকে সাম্প্রদায়িকতার বেড়াজাল থেকে মুক্ত করতে পারছি না। ধর্মান্ধ সাম্প্রদায়িক এ শক্তিকে রুখে দিতে সর্বস্তরের ঐক্যের প্রয়োজন।’

সভায় বিশেষ অতিথি ছিলেন সম্প্রীতি বাংলাদেশের সদস্য সচিব ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানুলাল রায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন । 

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) সন্দ্বীপ তালুকদার, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) হুমায়ুন কবির, সম্প্রীতি বাংলাদেশ শ্রীমঙ্গলের সদস্য সচিব আবু সুলতান মোহাম্মদ ইদ্রিস লেদু, অধ্যাপক সৈয়দ মুয়ীজুর রহমান, অধ্যাপক লোকেশ চন্দ্র দেব, মিল্টন বড়ুয়া, ফিলা পাতমী, হাফেজ নূরুল ইসলাম, দিল আফরোজা বেগম, অশোক ব্যানার্জি, কাওছার ইকবাল, এসকে দাশ সুমন, এলমার কবীর, ডা. রতিকান্ত রায় প্রমুখ।

এএইচএস


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি