ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ভোলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক বিএনপির

ভোলা প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৫২, ৩ আগস্ট ২০২২ | আপডেট: ১৯:৫৫, ৩ আগস্ট ২০২২

ভোলায় পুলিশ-বিএনপির সংঘর্ষে চিকিৎসাধীন জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমের মৃত্যুর খবরে বিক্ষোভ মিছিল করেছে বিএনপির নেতাকর্মীরা। আগামীকাল বৃহস্পতিবার জেলায় সকাল সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বিএনপি।

বুধবার বিকালে শহরের জেলা বিএনপি কার্যালয়ের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে নেতাকর্মীরা। পরে শহরে খণ্ড খণ্ড মিছিল করে তারা। 

বিক্ষোভ মিছিলে স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহমান ও ছাত্রদল সভাপতি নুরে আলম হত্যার বিচার দাবি জানান বিএনপির নেতারা।

এ সময় জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব গোলাম নবী আলমগীর বলেন, “স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিম ও ছাত্রদল সভাপতি নুরে আলমের হত্যাকারির বিচারের দাবিতে আগামীকাল (বৃহস্পতিবার)  সকাল সন্ধ্যা হরতাল ঘোষণা করছি। এ হরতালের মাধ্যমে সরকারকে জানিয়ে দিতে চাই, আমাদের আন্দোলন কোনোভাবেই দমন করা যাবে না।”

এদিকে, নিহত হওয়ার প্রকৃত ঘটনা উদঘাটনে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল গঠন করেছে বিএনপি। বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর  চন্দ্র রায়ের নেতৃত্বে এই প্রতিনিধি দল আগামীকাল বৃহস্পতিবার ভোলায় আসবেন বলে জানিয়েছেন ভোলা জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির সোপন।

গত রোববার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে ভোলায় বিক্ষোভ সমাবেশ করে বিএনপি। পরে বিক্ষোভ মিছিল নিয়ে রাস্তায় নামতে গেলে পুলিশের সাথে নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৩৫ রাউন্ড টিআর সেল এবং ১৬৫ রাউন্ড রাবার বুলেট ও শর্টগানের গুলি ছোড়ে।  

এ সময়ে গুলিতে নিহত হন স্বেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহিম। গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন জেলা ছাত্র দলের সভাপতি নুরে আলম।  এছাড়া ১০ পুলিশ সদস্যসহ বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি