ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

শ্রীমঙ্গলে সীমান্তবর্তী মানুষকে নিয়ে বিজিবির নানা আয়োজন

মৌলভীবাজার প্রতিনিধি 

প্রকাশিত : ২০:৩৬, ১৫ আগস্ট ২০২২

শোককে শক্তিতে রুপান্তরিত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয় জানিয়ে নানা আয়োজনে মৌলভীবাজারে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বিজিবি শ্রীমঙ্গল সেক্টর ও শ্রীমঙ্গল ব্যাটালিয়ানের উদ্যোগে সীমান্তবর্তী এলাকায় বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।

জেলার কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের ধলই বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী হামিদুর রহমান বিওপি সংলগ্ন সীমান্তবর্তী এলাকায় আয়োজন করা হয় বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ।

সকালে এ কর্মসূচির উদ্বোধন করেন বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্ণেল তুহিন মোহাম্মদ মাসুদ। এসময় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৪৬ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মিজানুর রহমান সিকদার, ডা. মেজর মো. তানভির খান, ডা. মঈনুল ইসলাম, ডা. মমতাজ খলিল মুন্নি, ৪৬ বিজিবির সহকারী পরিচালক মাহফুজুর রহমান ও মাধবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আসিদ আলী। 

দিনব্যাপী এ কর্মসূচিতে চা শ্রমিক ও সীমান্তবর্তী এলাকার পাঁচশ মানুষ চিকিৎসা সেবা নেন। এছাড়াও ৪৬ বিজিবির উদ্যোগে কুলাউড়ার চাতলাপুর সীমান্তে শতাধিক মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এছাড়াও মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে নির্মিত বঙ্গবন্ধুর মূর‌্যালে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মৌলভীবাজার-৩ আসনের এমপি নেছার আহমদ, শ্রীমঙ্গলে শ্রদ্ধার্ঘ অর্পন করেন মৌলভীবাজার-৪ আসনের এমপি ড. মো. উপাধ্যক্ষ আব্দুস শহীদ। এছাড়াও শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে অন্ধ চা শ্রমিক সন্তানদেও দেয়া হয় নগদ অর্থ সহায়তা। 

বিকেলে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড, গ্রিড সংরক্ষন বিভাগ শ্রীমঙ্গল এর উদ্যোগে ১৬৫ জন অসহায় ও দরিদ্র মানুষের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের নির্বাহী প্রকৌশলী মো. সোহেল মিয়া, সহকারী ব্যবস্থাপক (হিসাব ও প্রশাসন) প্রভাংশু সরকার।

আজ দুপুরে বাংলাদেশ আওয়ামী লীগ শ্রীমঙ্গল উপজেলা শাখার উদ্যোগে শ্রীমঙ্গল চৌমুহনী চত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি জিল্লুর আনাম চেমন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মৌলভীবাজার-৪ আসনের এমপি উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি। 

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জগৎজ্যোতি ধর শুভ, সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন, ছালিক আহমদ প্রমুখ।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি