ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

কুয়াকাটায় রেস্তোরাঁ মালিকদের আকস্মিক ধর্মঘট

পটুয়াখালী (কুয়াকাটা ও কলাপাড়া) প্রতিনিধি 

প্রকাশিত : ১০:৪৭, ১৭ আগস্ট ২০২২ | আপডেট: ১০:৪৯, ১৭ আগস্ট ২০২২

কুয়াকাটায় রেস্তোরাঁ মালিকরা আকস্মিক ধর্মঘটের ডাক দিয়েছেন। দফায় দফায় রেস্তরাঁগুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় ক্ষুব্ধ হয়ে অনির্দিষ্টকালের জন্য প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছেন তারা।

মঙ্গলবার (১৬ আগস্ট) রাত ১০টায় কুয়াকাটা খাবার হোটেল মালিক সমিতি সংগঠনের সভাপতি মোঃ সেলিম মুন্সী সাংবাদিকদের সামনে এ ঘোষণা দেন। 

এসময় তিনি অভিযোগ করে বলেন, “প্রতিদিন নির্বাহী ম্যাজিস্ট্রেট খাবার হোটেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নামে মোটা অংকের টাকা জরিমানা করে যাচ্ছে। একই হোটেলকে একাধিকবার এই জরিমানার আওতায় নেওয়া হয়েছে। মোবাইল কোর্টের নামে আমাদের হয়রানি করা হচ্ছে। আমরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত। তাই কুয়াকাটার সকল খাবার হোটেল মালিক একত্রিত হয়ে আমাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নিয়েছি।” 

এ প্রসঙ্গে সংগঠনের সিনিয়র সহ সভাপতি মোঃ আলমগীর হোসেন বলেন, “আমার মালিকানাধীন আল-মদিনা নামের একটি খাবার হোটেলে গত ১১ আগস্ট ২৫ হাজার টাকা জরিমানা দিয়েছি। কিন্তু আজকে (১৬ আগস্ট) পুনরায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তৎক্ষণাৎ জরিমানার অর্থ পরিশোধ করতে না পারায় আমাকে বেশকিছুক্ষণ পুলিশ দিয়ে আটকে রাখা হয়।”

খাবার হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ কলিম মাহমুদ জানান, প্রশাসনের এই হয়রানি সামাল দিয়ে আমাদের পক্ষে ব্যবসা পরিচালনা করা সম্ভব না। তাই আমরা প্রায় ৫০ জন খাবার হোটেল মালিক একমত হয়ে বুধবার (১৭ আগস্ট) থেকে প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নিয়েছি। লোকসান টেনে আর পারছিনা। তাই দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত। 

এ প্রসঙ্গে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোঃ শহিদুল হক পর্যটন কেন্দ্র কুয়াকাটায় রেস্তোরাঁ মালিকদের আকস্মিক ধর্মঘট ডাকাটা অযুক্তিক আখ্যায়িত করে বলেন, “পর্যটকদের জন্য স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশনের গুরুত্ব বোঝাতে কুয়াকাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। রেস্তোরাঁ মালিকরা ধর্মঘটে না গিয়ে প্রয়োজনে জেলা প্রশাসককে জানাতে পারেন।”

আরএমএ  
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি