ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

৫১ মাঝিমাল্লাসহ আরও ৪ ট্রলার নিখোঁজ

রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশিত : ১৭:১০, ২০ আগস্ট ২০২২

বৈরী আবহাওয়ার কারণে সাগর এখনও উত্তাল রয়েছে। বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে পটুয়াখালীর রাঙ্গাবালীর ৫১ মাঝিমাল্লাসহ আরও ৪টি ট্রলারের সন্ধান মিলছে না। নিখোঁজ জেলে পরিবারে চলছে আহাজারি। বৈরী আবহাওয়ায় উত্তাল থাকা সাগরে তাদের ভাগ্যে কি ঘটেছে, এ নিয়ে রয়েছে চরম দুশ্চিন্তায়।

জানা গেছে, উপজেলার মৌডুবি ইউনিয়েনের কাজিকান্দা গ্রামের বশির ফরাজি, জয়নাল ব্যাপারী, নিজকাটা গ্রামের মিলন মিয়া ও জহির হাওলাদারের মালিকানাধীন এ চারটি ট্রলার ৫১ মাঝিমাল্লাসহ নিখোঁজ রয়েছে। তাদের সঙ্গে আজ শনিবার সকাল পর্যন্ত কোন যোগাযোগ করা যায়নি। 

এর আগে বৃহস্পতিবার রাত থেকে উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের দক্ষিণ চরমোন্তাজ গ্রামের আজহার, হালিম খান, মধ্য চরমোন্তাজের খলিল মুন্সি, রহম আলী মৃধা, বড়বাইশদিয়া ইউনিয়নের গাইয়াপাড়া গ্রামের আলাউদ্দিন গাজী এবং চরগঙ্গা গ্রামের আজহার দস্তুরের ৬টি ট্রলার নিখোঁজ হয়। এতে জেলে ছিল ৭৭ জন। এদের মধ্যে শুধু আলাউদ্দিন গাজীর একটি ট্রলারের সন্ধান মিলেছে। তারা সুন্দরবনে গিয়ে আশ্রয় নিয়েছিল। তাদের মাঝিমাল্লা নিরাপদে রয়েছে বলে জানা গেছে। 

এখন পর্যন্ত রাঙ্গাবালীর মোট ৯টি জেলে ট্রলার নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। এতে মোট মাঝিমাল্লা রয়েছে শতাধিক। 

রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, তারা কোস্টগার্ডকে বিষয়টি জানিয়েছেন। এদিকে, পায়রা সমুদ্র বন্দরে এখনও বহাল রয়েছে তিন নম্বর সতর্ক সংকেত। তাই নিরাপদে আশ্রয় নেওয়া অনেক জেলেই এখনও তীরে রয়েছে।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি