ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

ছাত্রীনিবাসে শিক্ষকের বাস, শিক্ষার্থীদের ক্লাস বর্জনের ডাক

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৮:০২, ২০ আগস্ট ২০২২ | আপডেট: ১৮:০৬, ২০ আগস্ট ২০২২

বাগেরহাটের শরণখোলা সরকারি কলেজের ছাত্রীনিবাসে বসবাসকারী ইতিহাস বিভাগের শিক্ষক সাব্বির আহম্মেদ মুক্তার অপসারণের দাবিতে ক্লাস বর্জন করেছে শিক্ষার্থীরা। 

শনিবার (২০ আগস্ট) সকালে তার অপসারণ দাবিতে কলেজ ক্যাম্পাসে মিছিল ও সমাবেশ করে ক্লাসবর্জন কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থী সূত্রে জানা যায়, শরণখোলা সরকারি কলেজের ছাত্রীনিবাসের একটি কক্ষে দীর্ঘদিন ধরে বসবাস করছেন ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক সাব্বির আহম্মেদ মুক্তা। কলেজ কর্তৃপক্ষ একাধিকবার রুম ছাড়ার নোটিশ দিলেও নিবাস ছাড়েননি তিনি।

একাদশ শ্রেণির ছাত্রী নাজমুন নাহার শান্তা বলেন, ছাত্রীনিবাসের মধ্যে একজন পুরুষ শিক্ষক থাকায় প্রতিনিয়ত আমাদের বিব্রত হতে হচ্ছে। স্যারকে অনেকবার বলার পরেও যেহেতু তিনি রুম ছাড়ছেন না, তাই আমরা অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন কর্মসূচি দিতে বাধ্য হয়েছি।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ মো. নুরুল আমিন ফকির বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। ওই শিক্ষককে একাধিকবার নোটিশ ও মৌখিকভাবে বলার পরেও তিনি ছাত্রীনিবাসে বসবাস করছেন। এটি শিক্ষকদের জন্য অসম্মানজনক। আশা করি তিনি দ্রুত রুম ছেড়ে দিবেন।   

অভিযুক্ত শিক্ষক সাব্বির আহম্মেদ মুক্তা বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। আমার নিজের বাড়ির কাজ প্রায় শেষ। দশ-পনের দিনের মধ্যে এমনিতেই রুম ছেড়ে দিব।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি