ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ছোট ভাইয়ের স্ত্রীকে হত্যা, দুই ভাইয়ের যাবজ্জীবন

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৪৩, ২৩ আগস্ট ২০২২

নোয়াখালীর হাতিয়া উপজেলার জাহাজমারা ইউনিয়নে মাটির বাঁধ নিয়ে বিরোধের জেরে গিয়াস উদ্দিন (৩৫) নামের এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার ঘটনায় সোহরাব উদ্দিন ও ইলিয়াছ নামের দুই ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। 

একই সঙ্গে উভয় আসামিকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্ত আসামিরা দুইজন সম্পর্কে আপন ভাই। এ মামলায় অপর ৩ আসামিকে খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার বিকেলে এ রায় প্রদান করেন, নোয়াখালী জেলা ও দায়রা জজ নিলুফার সুলতানা। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন, জাহাজমারা ইউনিয়নের নতুন সুখচর গ্রামের মৃত ইমাম হোসেনের ছেলে সোহরাব উদ্দিন ও ইলিয়াছ হোসেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ২৩ এপ্রিল সকাল সাড়ে ৭টার দিকে নতুন সুখচর গ্রামের বাসিন্দা গিয়াস উদ্দিনসহ কয়েকজন পানি নিষ্কাশনের জন্য বাড়ির পাশে বাঁধ কাটতে যায়। কিছুক্ষণ পর দণ্ডপ্রাপ্তরাসহ ৫জন গিয়াস উদ্দিনকে বাঁধ কাটতে বাধা দেয়। এক পর্যায়ে গিয়াস উদ্দিনকে এলোপাতাড়ি মারধর ও মাথার ওপর থেকে তুলে আছাড় দিয়ে জখম করে হামলাকারি সোহরাব ও ইলিয়াছ। পরে পরিবারের লোকজন গুরুত্বর আহত অবস্থায় গিয়াস উদ্দিনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে ৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়। মামলাটি তদন্ত শেষে আদালতে চার্জশীট প্রদান করে তদন্তকারি কর্মকর্তা। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) গুলজার আহমেদ জুয়েল।

আদালত সূত্র আরও জানায়, আসামিদের উপস্থিতিতে মঙ্গলবার বিকেলে শুনানি শেষে সোহরাব ও ইলিয়াছের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ বিচারক এ দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান এবং ঘটনার সঙ্গে জড়িত থাকা সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় অপর আসামি আবুল কালাম, রিফুলা আক্তার ও সেলিনা আক্তারকে মামলা থেকে খালাস দেওয়া হয়। দণ্ডপ্রাপ্ত আসামিদের জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।  
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি