ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ঠাকুরগাঁওয়ে বিভিন্ন কর্মসূচি

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ২২:১৪, ১ সেপ্টেম্বর ২০২২

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী, ১৭ই মার্চ সিরিজ বোমা হামলা, ২১শে আগস্ট গ্রেনেড হামলা, ২৪শে আগস্ট আইভি রহমানের মৃত্যুবাষির্কী উপলক্ষে ঠাকুরগাঁওয়ে বুধবার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল, দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন, বঙ্গবন্ধুকে নিয়ে রচনা লিখন প্রতিযোগিতা, আলোচনা সভা, দলে অবদানকারীদের সম্মাননা ক্রেস্ট প্রদান, পুরস্কার বিতরণ, কোরানখানী, দোয়া মাহফিল ও বঙ্গবন্ধুসহ সকল শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত।

বঙ্গবন্ধু পরিষদ, জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট আবু জাফর শামস্ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংগঠনের সিনিয়র সহসভাপতি অধ্যাপক আতাউর রহমান, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সদর শাখার সভাপতি প্রভাষক ও ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান নজরুল, সাধারণ সম্পাদক অ্যাড. নবাব সলিম উল্লাহ্, দিনাজপুর শাখার সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম, নীলফামারী
শাখার সভাপতি রোকনুজ্জামান জুয়েল, জেলা মহিলালীগের সভাপতি দ্রোপদীদেবী আগরওয়ালী, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম, গণহত্যা ও গণকবর বিষয়ক গবেষক ফারজানা হকসহ আরো অনেকে।

এসময় বক্তাগণ ১৫ই আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের খুনীদের নেপথ্য নায়ক জিয়াউর রহমানসহ খুনীচক্রের মুখোশ উন্মোচনের জন্য কমিশন গঠন ও মরোনোত্তোর বিচার এবং বঙ্গবন্ধুর পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার দাবি জানান।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি