ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

সিরাজগঞ্জে বজ্রপাতের ঘটনায় নিহত বেড়ে ৯

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ২০:২৪, ৮ সেপ্টেম্বর ২০২২ | আপডেট: ২০:৩২, ৮ সেপ্টেম্বর ২০২২

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বজ্রপাতে নারী-শিশুসহ ৯ কৃষি শ্রমিক নিহত হয়েছেন। এর মধ্যে রয়েছেন একই পরিবারের পিতা-পুত্র ও ভাই। এতে আহত হয়েছেন আরও ৬ জন।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেল পৌনে ৪টার দিকে উপজেলার পঞ্চক্রোশি ইউনিয়নের মাটিকোড়া গ্রামে এ মর্মান্তিক ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা নিহতদের লাশ উদ্ধার করে এবং আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত এবং আহতরা সবাই কৃষি শ্রমিক।

বজ্রপাতে নিহতরা হলেন- উপজেলার শিপপুর গ্রামের মোবাখর (৪০), মোন্নাফ হোসেন (১৮), শমসের আলী (৬০), আফসার হোসেন (৬৩), শাহিন আলী (২১) এবং মাটিকোড়া গ্রামের আব্দুল কুদ্দুস (৬০), শাহ আলম (৪২), রিতু খাতুন (১৪) ও নদী (১০)। 

উল্লাপাড়া থানার ওসি নজরুল ইসলাম জানান, নিহত ও আহতরা মাটিকোড়া দক্ষিণপাড়া গ্রামের পাশের মাঠে রোপা ধানের চারা উত্তোলন ও বপন করছিল। হঠাৎ করে বৃষ্টি শুরু হয়। সবাই মাঠের মধ্যে অবস্থিত একটি শ্যালো মেশিন ঘরে গিয়ে আশ্রয় নেয়। এসময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই এক নারী ও শিশুসহ ৮ জন নিহত হয়। এ ঘটনায় আহত হন আরও অন্তত ৭ জন। খবর পেয়ে উল্লাপাড়া ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় আরো এক জন মারা যায়।

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা উজ্জ্বল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন এবং নিহতদের প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা করে অনুদান দেন। সেইসঙ্গে নিহতদের মরদেহগুলো তাদের পরিবারের কাছে হস্তান্তর করেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি