ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

বিজিবি-রেলপুলিশের মধ্যে সংঘর্ষ, তদন্ত কমিটি গঠন

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ০৯:১৭, ২০ সেপ্টেম্বর ২০২২

ঘটনাটির সিসিসি ক্যামেরায় ধারণকৃত ছবি

ঘটনাটির সিসিসি ক্যামেরায় ধারণকৃত ছবি

খুলনা-কোলকাতা রুটের বন্ধন এক্সপ্রেস ট্রেনে তল্লাশিকে কেন্দ্র করে বেনাপোলে বিজিবির মারপিটে ৩ রেল পুলিশ আহত হওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

সোমবার রেল পুলিশের পক্ষ থেকে ৩ সদস্যের এই তদন্ত কমিটি গঠন করা হয়।

খুলনা বিভাগীয় রেল পুলিশ সুপার রবিউল হোসেন জানান, রেল পুলিশের এএসপি মজনুর রহমানকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী ৩ দিনের মধ্যে রিপোর্ট জমা দেয়া জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

বেনাপোল রেলস্টেশনে খুলনা-কলকাতা রেলপথের ‘বন্ধন এক্সপ্রেস’ ট্রেনে রোববার তল্লাশি চালানোর ছবি তুলতে যাওয়ায় রেলওয়ে পুলিশ (জিআরপি) ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) সেফাতুর রহমান (৫৩), কনস্টেবল ইনতাজুল (৩০) ও খুলনা জেলা রেলওয়ে পুলিশের বিশেষ শাখার কনস্টেবল মনিরুল ইসলাম (২৮)কে পিটিয়ে আহত করেন বিজিবির সদস্যরা। 

এ সময় কনস্টেবল মনিরুল ইসলামকে বেনাপোল ক্যাম্পে ধরে নিয়ে যায় বিজিবি সদস্যরা। প্রায় দশ ঘণ্টা আটকে রাখার পর রাতে তাকে ছেড়ে দেওয়া হয় বলে রেলওয়ে পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন।

রেলওয়ে পুলিশ সূত্রে জানা যায়, কাস্টমস কর্মকর্তা ছাড়া ট্রেনে যাত্রীর ব্যাগেজ তল্লাশি করা যাবে না রেলপুলিশের পক্ষ থেকে এ ধরনের কথা বলার পর বিজিবি সদস্যরা মারমুখী আচরণ করেন। এ সময় রেল পুলিশের বিশেষ শাখার মনিরুল ইসলাম বিজিবির তল্লাশির ছবি তুললে তাকে মারপিট করা হয়। তাকে বাঁচাতে এগিয়ে এলে অন্য দুজনকে পিটিয়ে আহত করা হয়।

যশোর ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্ণেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, সাদা পোষাকে একজন বিজিবির তল্লাশির সময় ভিডিও ধারণ করছিল, তাকে নিষেধ করলেও কথা শোনেনি। তিনি রেল পুলিশের গোয়েন্দা বিভাগের সদস্য পরিচয় দেয়। কিন্তু তিনি আইডি কার্ড দেখাতে পারেনি। এ নিয়ে একটি ঘটনা ঘটে। যদিও সেটি মিমাংসা হয়ে গেছে। 

পুলিশ তদন্ত কমিটি গঠন করেছে এটি তাদের অভ্যন্তরীণ বিষয় বলে উল্লেখ করেন বিজিবি কর্মকর্তা।

এএইচ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি