ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

জমির বিরোধে কৃষককে হত্যার অভিযোগ

মেহেরপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৩৮, ৩০ অক্টোবর ২০২২

মেহেরপুরের গাংনীতে জনির উদ্দীন জগত (৫৭) নামের এক কৃষকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। 

রোববার দুপুর সাড়ে বারটার দিকে উপজেলার রায়পুর ইউনিয়নের হেমায়েতপুর গ্রামের মাঠ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। জনির উদ্দীন জগত ষোলটাকা ইউনিয়নের আমতৈল গ্রামের কমেদ আলীর ছেলে।

নিহত জনির উদ্দীনের স্ত্রী হালিমা খাতুন জানান, আমতৈল গ্রামের আব্দুর রহমানের ছেলে গাফফার আলী ও তার বোন রেশমা খাতুনের কাছ থেকে প্রায় ০ শতক জমি ক্রয় করেন। ক্রয়কৃত জমি বুঝিয়ে না দিয়ে গড়িমসি করতে থাকে তারা। জমি বুঝিয়ে দেওয়ার কথা বললে গাফফার আলী হত্যার হুমকিও দেয়। প্রতিপক্ষরা তার স্বামীকে পিটিয়ে ও গলায় ফাঁস দিয়ে হত্যা করেছে বলে ধারণা করছেন তিনি। 

নিহতের ছেলে লিটন জানান, তার বাবা ভোরে বাড়ি থেকে বের হন। এরপর তার মরদেহ হেমায়েতপুর মাঠে পাওয়া যায়। চাচাতো ভাই গাফফারের সাথে দীর্ঘদিন ধরে তাদের বিরোধ চলে আসছিল। জমিজমা বিরোধের কারণেই তার বাবাকে হত্যা করা হয়েছে, এর বিচার দাবি করেন তিনি।
 
প্রতিবেশিরা জানান, জমিজমা সংক্রান্ত ঝগড়া-বিবাদ লেগেই থাকতো দুটি পরিবারের মধ্যে। গত কয়েক মাস আগেও এই জমি নিয়ে তাদের মধ্যে মারামারির ঘটনা ঘটে। জনির উদ্দীন জগত এলাকায় কৃষি কাজের পাশপাশি (জমি মাপা) সার্ভেয়ারের কাজও করতেন। 

এ বিষয়ে গাফফার আলীর বক্তব্য নেওয়ার জন্য তার বাড়িতে গেলে তাকে পাওয়া যায়নি। 

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুর রাজ্জাক বলেন, জনির উদ্দীন নামের এক কৃষকের মরদেহ হেমায়েতপুর মাঠে পড়ে রয়েছে এমন সংবাদের ভিত্তিতে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মেহেরপুর মর্গে পাঠানো হয়েছে। তবে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে এ ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিক অবস্থায় ধারণা করা হচ্ছে। 

নিহতের পরিবারের  অভিযোগের ভিত্তিতে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান ওসি।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি