ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

উদ্বোধনের অপেক্ষায় সুনামগঞ্জের স্বপ্নের ‘রাণীগঞ্জ সেতু’

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ০৯:১১, ১ নভেম্বর ২০২২

আগামী ৭ নভেম্বর উদ্বোধন হতে যাচ্ছে স্বপ্নের রাণীগঞ্জ সেতুর। সুনামগঞ্জবাসীর দীর্ঘদিনের স্বপ্ন ১৫৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত সেতুটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সিলেট বিভাগের সর্ববৃহৎ এ সেতুটির উদ্বোধন হলে যাতায়াতে রাজধানী ঢাকার সঙ্গে সুনামগঞ্জের দূরত্ব প্রায় ২ ঘণ্টা কমে আসবে বলে সংশ্লিষ্টরা ধারণা করছেন। 

হাওরপাড়ের মানুষের জীবনমান উন্নয়নের কথা চিন্তা করে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এ সেতু নির্মাণের উদ্যোগ নেন। তার ঐকান্তিক প্রচেষ্টায় হাওরবাসীর স্বপ্ন পূরণ হতে চলছে। 

সেতু উদ্বোধনকে ঘিরে স্থানীয়দের মধ্যে উৎসবের আমেজ বইছে। দীর্ঘ আড়াই কিলোমিটার দৈর্ঘ্যের এ সেতুটি যেমন সিলেট বিভাগের সর্ববৃহৎ সেতু, তেমনি দৃষ্টিনন্দনও। সেতুর কাজ সম্পন্ন হওয়ার পর থেকেই প্রতিদিন ভীড় জমাচ্ছেন হাজারো দর্শনার্থী। তাদের পদচারনায় মুখরিত হয়ে উঠেছে সেতু। 

সেতুটির সৌন্দর্য্য দেখতে আসা জগন্নাথপুর বাজারের ব্যবসায়ী আমির উদ্দিন জানান, “আমাদের দীর্ঘদিনের স্বপ্ন এখন বাস্তবে রূপ নিতে চলছে। তাই পরিবার-পরিজন নিয়ে চলে এসেছি সেতুটি দেখতে। দূর থেকেই সেতুটি দেখতে হচ্ছে। উদ্বোধনের পর কখন স্বপ্নের সেতুতে পা রাখব সেই অপেক্ষায় আছি।”

জগন্নাথপুর উপজেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি হাজী শাহ্ নিজামুল করিম বলেন, “দীর্ঘ দিনের স্বপ্ন ছিল এই রাণীগঞ্জ সেতু। শুনেছি আগামী ৭ নভেম্বর সেতুটি উদ্বোধন হবে। আমাদের দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হওয়ায় প্রধানমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি।”

তিনি আরও বলেন, “রাণীগঞ্জ সেতু শুধু জগন্নাথপুরের নয় গোটা সুনামগঞ্জবাসীর স্বপ্নের একটি সেতু। এ সেতু উদ্বোধনের মাধ্যমে রাজধানী ঢাকার সাথে আমাদের যোগাযোগ ব্যবস্থা আরও সহজ হবে। সময় বাঁচবে প্রায় দুই ঘণ্টা।”

এ বিষয়ে জানতে চাইলে সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রাং জানান, নভেম্বর মাসের ৭ তারিখে আনুষ্ঠানিকভাবে সেতুটির উদ্বোধন করা হবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি