ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

জয়পুরহাট জেলা আইনজীবীর সভাপতি নৃপেন্দ্রনাথ, সম্পাদক শাহীন

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১২:৩১, ২৭ নভেম্বর ২০২২

জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা লাভ করেছে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ। ১১টি পদের মধ্যে সাধারণ সম্পাদকসহ নয়টিতে বিজয়ী হয়েছে তরুণ-শাহীন প্যানেল। অপরদিকে সভাপতিসহ একটি সদস্য পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী ও মহাজোট ঐক্য পরিষদের নৃপেন-আফজাল প্যানেলের প্রার্থী জয়ী হয়েছেন।  

শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টায় প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আব্দুর রহমান সরকার এ ফলাফল ঘোষণা করেন। এদিন সকাল নয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত আইনজীবী ভবনে নির্বাচন অনুষ্ঠিত হয়।

ঘোষিত ফলাফল অনুযায়ী সভাপতি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী ও মহাজোট ঐক্য পরিষদের নৃপেন-আফজাল প্যানেলের প্রার্থী অ্যাডভেকেট নৃপেন্দ্রনাথ মণ্ডল, সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্যানেলের শাহনুর রহমান শাহীন, সহ-সভাপতি আইয়ুব আলী, যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর কবির, অর্থ সম্পাদক এ কে এম আবু সুফিয়ান পলাশ, প্রচার ও গ্রন্থাগার সম্পাদক রিনাত ফেরদৌসী রিনি, আপ্যায়ন ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মামুনুর রশিদ নির্বাচিত হয়েছেন। 

এছাড়া  তিনটি সদস্য পদের মধ্যে দুটি জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের মনোনীত  তরুণ-শাহীন প্যাননেলের মোঃ নূর-ই-আলম ছিদ্দিকী ও গোলাম মওদুদ শাহরিয়ার জয়লাভ করেন।  সদস্য পদে বঙ্গবন্ধু আইনজীবী ও মহাজোট ঐক্য পরিষদের নৃপেন-আফজাল প্যানেলে কামরুল হাসান পলাশ জয়ী হয়েছেন। 

আইনজীবী সমিতি সূত্রে জানা গেছে, গত বছর আইনজীবী সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের তরুণ-শাহীন প্যানেল সভাপতি-সাধারণ সম্পাদকসহ দশটি পদে বিজয়ী হয়েছিল। এবার নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত তরুণ-শাহীন প্যানেল সভাপতির পদ হারাল।  

সভাপতি পদে নৃপেন্দ্রনাথ মণ্ডল পেয়েছেন ৯৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের রফিকুল ইসলাম তালুকদার তরুণ পেয়েছেন ৯১ ভোট। সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের মোঃ শাহনুর রহমান শাহীন পেয়েছেন ১০২ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আইনজীবী ও মহাজোট ঐক্য পরিষদের মোঃ আফজাল হোসেন পেয়েছেন ৮৬ ভোট।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি