ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

বিশ্ববাসির আস্থা অর্জনে সেনাবাহিনী সক্ষম হয়েছে: সেনাপ্রধান

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫৫, ৩০ নভেম্বর ২০২২

আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সকলকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। 

বুধবার সকালে রাজশাহী সেনানিবাসে ৬টি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান ও বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের বাৎসরিক অধিনায়ক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এই আহ্বান জানান তিনি।

রেজিমেন্টাল কালারপ্রাপ্ত ইউনিটসমূহকে অভিনন্দন জানিয়ে সেনাবাহিনী প্রধান বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ আজ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। সেইসঙ্গে ফোর্সেস গোল-২০৩০ বাস্তবায়নে বাংলাদেশ সেনাবাহিনীর সম্প্রসারণ ও আধুনিকায়ন হচ্ছে। ফলে জাতিসংঘসহ বিশ্ববাসির আস্থা অর্জনে সক্ষম হয়েছি।”

তিনি আরও বলেন, “সমন্বিত আধুনিকায়নে বাংলাদেশ সেনাবাহিনী বিশ্বের আধুনিক সেনবাহিনীতে রুপান্তর হবে। সেনাবাহিনীর সামরিক ঐতিহ্য অনুযায়ী যে কোন ইউনিটের জন্য রেজিমেন্টাল কালারপ্রাপ্তি অত্যন্ত গৌরবের বিষয়।”

এর আগে মনোজ্ঞ কুচকাওয়াজ প্রদর্শন শেষে সম্মিলিত চৌকষ দল সেনাবাহিনী প্রধানকে সালাম প্রদান করে। 

এরপর সেনাবাহিনী প্রধান বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারে বাৎসরিক অধিনায়ক সম্মেলনে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তাদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। এ সময় রেজিমেন্টের উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দেশে-বিদেশে পরিচালিত বিভিন্ন কার্যক্রম বিষয়ে মতবিনিময় করেন তিনি।

অনুষ্ঠানে জেনারেল অফিসার কমান্ডিং আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড লেফটেন্যান্ট জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী, সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মোশফেকুর রহমান এবং ১১ পদাতিক ডিভিশন ও বগুড়া এরিয়া কমান্ডার মেজর জেনারেল খালেদ-আল-মামুনসহ সেনাবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি