ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সেতুর অভাবে বিয়ে বন্ধ (ভিডিও)

হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১১:৩২, ১২ ডিসেম্বর ২০২২

সেতুর অভাবে এতোদিন পারপারে ছিল ঝুঁকি। এবার বন্ধপ্রায় বিয়ে শাদি। সবমিলে দশ গ্রামের হাজারো মানুষের দুর্ভোগ এখন চরমে। বলছিলাম, হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার শাখা বরাক নদীর কথা।

কুশিয়ারার শাখা নদী ‘বরাক’। এই বরাক নদীর শাখা ছুঁয়ে গেছে নবীগঞ্জের কালিয়ারভাঙ্গা ইউনিয়নের লহরজপুর, খলিলপুর, সৈয়দাবাদসহ আশপাশের ১০ গ্রাম। এলাকার মানুষের এপার থেকে ওপারে যাওয়া-আসার একমাত্র মাধ্যম বাঁশের সাঁকো। 

জরুরি মুহূর্তে রোগী যেতে পারে না হাসপাতালে। শিক্ষার্থীদের যাতায়াত আরও ঝুঁকিপূর্ণ। মাঝেমধ্যেই ঘটে দুর্ঘটনাও। স্কুল পড়ুয়া শিশুদের অভিভাবকেরা থাকেন দুশ্চিন্তায়।

স্থানীয়রা জানান, ব্রিজ না থাকায় ছাত্রছাত্রীরা স্কুলে যেতে পারে না। কেউ অসুস্থ হলে দ্রুত হাসপাতালে নেওয়া যাচ্ছে না। ৪০ অবস্থা ধরে এই অবস্থার মধ্য দিয়ে আমরা যাচ্ছি।

স্থায়ী সেতুর অভাবে অর্থনৈতিকভাবেও পিছিয়ে আছে শাখা বরাকের দুই তীরের মানুষ। সম্প্রতি বিয়ে শাদিও বন্ধ হতে বসেছে সেতুর অভাবে। ঝুঁকিপূর্ণ গ্রামে ছেলে কিংবা মেয়ের সম্বন্ধ করতে চান না কেউ। 

স্থানীয়রা জানান, ব্রিজ নাই, গাড়ি যায় না ওপারে। তোমাদের সাথে কেন আমরা আত্মীয়তা করবো- এরকম কথা শুনতে হয়। ফলে ভালো কোনো সম্বন্ধ থেকে পিছিয়ে আছি আমরা।

কর্তৃপক্ষের কাছে বার বার ধরনা দিয়েও কাঙ্ক্ষিত ফল মেলেনি। যে কারণে হতাশ স্থানীয় জনপ্রতিনিধি।

কালিয়ারভাঙ্গা ইউপি চেয়ারম্যান ইমদাদুল হক চৌধুরী বলেন, “বার বার সরকারের কাছে আবেদন করেছি সেতুর জন্য।”

নবীগঞ্জের শাখা বরাকে অবিলম্বে সেতু চান ভুক্তভোগীরা। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি