ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

চুয়াডাঙ্গায় হাড়কাঁপানো শীত, সূর্যের দেখা নেই

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৯, ৪ জানুয়ারি ২০২৩

চুয়াডাঙ্গায় হাড়কাঁপানো শীত, কয়েক দিন ধরে সূর্যের দেখা নেই। সকাল থেকে ঘনকুয়াশায় অন্ধকারাচ্ছন্ন আবহাওয়া বিরাজ করছে। সড়কে যানবাহনগুলো হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে। হাসপাতালে বাড়ছে ডায়রিয়া ও নিউমোনিয়ায় আক্রান্ত রোগীর চাপ।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, জেলায় বুধবার সকাল ৯টায় সর্বনিন্ম তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াসের সঙ্গে বাতাসের আদ্রতা রেকর্ড করা হয়েছে ৯৯ শতাংশ। মঙ্গলবার সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। 

এ জেলায় গত ১০ দিন থেকে ক্রমাগত তাপমাত্রা কমছে। সারাদিন কুয়াশাচ্ছন্ন থাকায় সূর্যের দেখা মিলছেনা। বাড়ছে হাঁড় কাঁপানো শীত। সেইসঙ্গে সদর হাসপাতালে শীতজনিত ডায়রিয়া, নিউমোনিয়া, ঠাণ্ডাজ্বর, কাশিতে আক্রান্ত রোগীর চাপ বাড়ছে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালে বহিঃবিভাগে ৩ থেকে ৪শ’ রোগী প্রতিদিন চিকিৎসা নিচ্ছে। তাছাড়া ডায়রিয়া ওয়ার্ডে ৫৫ শিশু ভর্তি রয়েছে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. এএসএম ফাতেহ্ আকরাম বলেন, জেলায় গত কয়েকদিন মৃদু শৈত্যপ্রবাহের কারণে ঠাণ্ডা-কাশি ও ডায়রিয়া রোগী বৃদ্ধি পেয়েছে। এছাড়াও হার্ট ও অ্যাজমা রোগীর সংখ্যাও বেড়েছে। বহিঃবিভাগে প্রতিদিন ৫শ’ রোগী চিকিৎসা দেওয়া হচ্ছে। 

চুয়াডাঙ্গার প্রথম শ্রেণীর আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুল হাসান জানান, দিন ও রাতের তাপমাত্রার পার্থক্য কমে যাওয়ার কারণে দেশের উত্তর, উত্তর-পশ্চিমাঞ্চল এবং মধ্যাঞ্চলে মাঝারি থেকে তীব্র শীতের অনুভূতি অব্যাহত থাকতে পারে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি