ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

জমির দলিল নিয়ে দু’পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ২২

সিরাজগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত : ২০:৫৮, ৯ জানুয়ারি ২০২৩ | আপডেট: ২১:০১, ৯ জানুয়ারি ২০২৩

সিরাজগঞ্জের বাঐতারায় জমির দলিল লেখাকে কেন্দ্র করে দু'পক্ষের সংঘর্ষে ২২ জন গুলিবিদ্ধ হয়েছে। সংঘর্ষ চলাকালে উভয়পক্ষের ২টি দোকানসহ ১০/১৩ বাড়ি-ঘর ভাঙচুর করা হয়েছে। এদিকে গুরুতর আহত অন্তত ১৫ জনকে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, বাঐতারা পূর্বপাড়া গ্রামের দলিল লেখক আলম হোসেন মহড়ীকে পশ্চিমপাড়ার বেশ কয়েকজন দলিল লিখতে দেয়। তবে দীর্ঘদিন হলেও দলিল না পাওয়ায় এলাকাবাসী ওই টাকা ফেরত চায়। সেটা না পেয়ে দলিল লেখক আলমকে মারধর করা হয়। এ নিয়ে কয়েকদিন ধরে উত্তপ্ত অবস্থা বিরাজ করছিল এলাকায়। সোমবার সকালে স্থানীয় চেয়ারম্যান নবিদুল ইসলাম ও এলাকার মুরুব্বিরা আগামী শনিবার বিষয়টি নিরসনে সালিশি বৈঠক আহ্বান করে।
এরপরই বাঐতারা পুর্বপাড়ার আলম মহড়ীর পক্ষের প্রভাবশালী আরিফুল ইসলামের নেতৃত্বে স্বশস্ত্র সন্ত্রাসীরা পশ্চিম পাড়ায় গিয়ে হামলা চালায়।

তখন আরিফের ছোড়া বন্দুকের গুলিতে ১৮ জন গুলিবিদ্ধ হয়। ভাংচুর করা হয় দুটি দোকানসহ ১০/১২টি ঘরবাড়ি। তখন অপরপক্ষের ছোঁড়া ইট পাটকেলের আঘাতে আরিফের পক্ষেরও কয়েকজন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় উভয়পক্ষকে দোষারোপ করেছে।

এ ব্যাপারে সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি হুমায়ুন কবির জানান, এ ঘটনা জানার পরপরই আমরা পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছি। এছাড়া পুনরায় সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। অস্ত্রসহ আরিফ হোসেন ও আরও কয়েকজনকে আটক করা হয়েছে।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি