ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায়, বইছে শৈত্যপ্রবাহ

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৭, ১১ জানুয়ারি ২০২৩

চুয়াডাঙ্গার উপর দিয়ে টানা শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ায় ছিন্নমূল ও অসহায় মানুষ চরম দুর্ভোগে রয়েছে। তারা কাজের সন্ধানে বের হয়েও শীতের তীব্রতার কারণে কাজ না পেয়ে বাড়ি ফিরে যাচ্ছেন। 

জেলায় বুধবার সকাল ৯টায় সর্বনিম্ন ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

ইজিবাইক চালক সিরাজুল ইসলাম জানান, শীতের তীব্রতার সঙ্গে ঠাণ্ডা বাতাসে গাড়ী চালাতে খুব কষ্ট হচ্ছে। যাত্রী খুবই কম, শহরে লোকজনও কম। 

কাজের সন্ধানে বের হওয়া দিনমজুর আরমান আলি বলেন, কনকনে শীতের সাথে উত্তরের হিমেল হাওয়ায় কাজ করতে কষ্ট হয়। তাই কাজ না করে বাড়ী ফিরে যেতে হচ্ছে। 

এদিকে, গত ৩ দিনে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে ৮৭ জন এবং শিশু ওয়ার্ডে ৬৭ জন রোগী ভর্তি আছে। প্রতিদিন বহিঃবিভাগে শীতজনিত রোগে আক্রান্ত হয়ে ৪০০-৫০০ রোগী চিকিৎসা নিচ্ছেন।

সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আতাউর রহমান বলেন, তীব্র শীতে রোটাভাইরাসের কারণে ডায়রিয়া ও নিউমোনিয়া রোগীর সংখ্যা বাড়ছে। 

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রকিবুল হাসান বলেন, ১০ ডিগ্রির নিচে তাপমাত্রা নেমে গেলে শৈত্যপ্রবাহ বলা হয়। বুধবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ ডিগ্রি সেলসিয়াস। সেই সঙ্গে বাতাসের আর্দ্রতার ছিল ৯৩ শতাংশ। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি