ঢাকা, সোমবার   ২২ এপ্রিল ২০২৪

৬ পদের পিঠা মাত্র ২ টাকায়!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০১, ১৫ জানুয়ারি ২০২৩

মাত্র দুই টাকা দিয়েই মিলছে ছয় পদের পিঠা! তাও আবার যত খুশি তত! বিষয়টি শুনতে অবিশ্বাস হলেও সত্য। এই ছয় রকম পদের মধ্যে রয়েছে ভাঁপাপিঠা, দুধচিতই, অনথন, চিকেন মমো, পাটিসাপটা, ডালের পিঠাসহ বাহারি সব পিঠা।

ব্যতিক্রমী ও অবাক করা এই পিঠা উৎসবের আয়োজন করেছে ফেনীর ‘হেল্প ফর টুডে’ নামের একটি সংগঠন। 

আর এই পিঠা উৎসবে তাদের ক্রেতা হলো শহরের পথশিশু ও ভাসমান অসহায় মানুষ।

গত ১৪ জানুয়ারি বিকেলে শহরের নবীন চন্দ্র সেন কালচারাল সেন্টারের পাশে ‘পিঠাপুলি’ শিরোনামে এই পিঠা উৎসবের আয়োজন করে সংগঠনটি। 

এসময় পথ শিশু এবং ভাসমান শতাধিক মানুষের হাতে দুই টাকার বিনিময়ে তুলে দেওয়া হয় ৬ পদের পর্যাপ্ত পিঠা। নিজেদের হাতে পিঠা বানিয়ে তা পরিবেশ করেন সংগঠনটির সদস্যরা।

‘হেল্প ফর টুডে’র উদ্যোক্তারা গণমাধ্যমকে জানান, শীতকাল মানেই নানা রকম পিঠার উৎসব। এ সময় প্রতিটি ঘরে ঘরে চলে পিঠাপুলির আমেজ। কিন্তু পথশিশু অথবা ভাসমান মানুষের পিঠা খাওয়ার সার্মথ্য নেই। তাদের কথা চিন্তা করেই ভিন্ন আঙ্গিকে এই ২ টাকার পিঠা উৎসবের আয়োজন করেছেন তারা।

প্রত্যেকে দুই টাকা দিয়ে পিঠা কিনে খাচ্ছেন। বলতে গেলে এটা এক রকম বিনামূল্যেই। তবে বিনামূল্যে হয়তো অনেকেই খেতে চাইবে না। সে জন্য প্রতীকী একটা মূল্য (২ টাকা) নির্ধারণের কথাই জানালেন আয়োজকরা।

ব্যতিক্রমী এই আয়োজনে উপস্থিত ছিলেন হেল্প ফর টুডের উপদেষ্টা তাসিন সোবান, পরিচালক এবং প্রতিষ্ঠাতা ওয়ালিদ বিন আবদুল্লাহ, সভাপতি শফি উল্লাহসহ অনেকেই।

তাদের এরকম ব্যতিক্রমী উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান আয়োজকরা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি