ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

সন্দ্বীপ সমিতি ঢাকা’র বনভোজন অনুষ্ঠিত 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০৭, ২২ জানুয়ারি ২০২৩

সন্দ্বীপ সমিতি ঢাকা`র বনভোজন ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শনিবার (২১ জানুয়ারি)  আনন্দঘন মুহূর্তে ঢাকায় বসবাসরত সন্দ্বীপবাসিদের অংশগ্রহণে রাজধানীর কেরানিগঞ্জের পলাশপুর গ্রামে নিউ ঢাকা সিটি ইনে পার্কে এই বনভোজন অনুষ্ঠিত হয়।

ঢাকায় অবস্থানরত সন্দ্বীপের নানা-পেশার মানুষ শেকড়ের টানে, প্রীতির বন্ধনে আবদ্ধ হতে সপরিবারে প্রায় এক হাজার সন্দ্বীপবাসী এই মিলনমেলায় যোগ দেয়। সন্দ্বীপবাসীর এই প্রাণের মিলনমেলা যেনো ঢাকার বুকে এক টুকরো সন্দ্বীপ।

দিনব্যাপী এই বনভোজনে অংশ নেন, সন্দ্বীপের সাংসদ ও সন্দ্বীপ সমিতির সভাপতি মাহফুজুর রহমান মিতা,রুপালী লাইফ ইন্সুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক গোলাম কিবরিয়া, ব্যবসায়ী খায়রুন মোস্তফা, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আব্দুল জলিল, বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজসেবক, চেরী ব্লোসমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল এন্ড চেয়ারম্যান ড. সালেহা কাদের এবং ব্যবসায়ী হাসানুজ্জামান সোহাগসহ প্রমুখ।

এছাড়া  বাসসের সিটি এডিটর কানাই চক্রবর্তী, চ্যানেল আই'য়ের প্রযোজক শওকত আলী, সাংবাদিক আবুল হোসেন, একুশে টেলিভিশনের  সাংবাদিক কাজী ইফতেখারুল আলম তারেক সহ প্রমুখ।

এছাড়া সন্দ্বীপ সমিতির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন, সমিতির সাধারণ সম্পাদক শাহনাওয়াজ মাহমুদ লাভলু,সাংগঠনিক সম্পাদক কাজী মঞ্জুরুল আলম, সিরাজুল মাওলা,ইকরাম উদ্দিন ফরহাদ,রেজাউল করিম,আরিফ আলি,আখতার হোসেন,মাসুদ করিম,সালাউদ্দিন, শাহেদ প্রমুখ। 

আনন্দ ভোজনে শিশুদের জন্য খেলাধুলার আয়োজন করা হয়। এছাড়া মহিলাদের জন্য ছিল নানান আয়োজন। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সঙ্গীত পরিবেশন করেন ক্লোজ আপ তারকা রাশেদ।  বনভোজনে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরণ করা হয়। সর্বশেষ রাফেল ড্র অনুষ্ঠিত হয়।  

পিঠা পুলির উৎসবের সন্দ্বীপের মানুষের জুড়ি মেলা ভার। বনভোজনের অন্যতম আকর্ষণ ছিল শীতের পিঠা। নাগরিক জীবনের ব্যস্ততাকে ছুটি দিয়ে পরিবার পরিজন নিয়ে প্রীতির বন্ধনে আবদ্ধ হয়েছিল সকাল থেকে সন্ধ্যা অবধি। হেমন্তের আবহাওয়ায় রুক্ষ প্রকৃতি এখন ঝরা-জীর্ণ। বসন্তের অপেক্ষায় মুখিয়ে আছে প্রকৃতি। এ সময় সন্দ্বীপ বাসিদের এমন উৎসব যেন নতুন বসন্তের বার্তা। বিকেলের সূর্যরশ্নির আভা আছড়ে পরছে। ধলেশ্বরী নদীতে তখন ডিঙ্গি নৌকার সারি। এমন সময় সাগর সংগ্রামী সন্দ্বীপবাসি মেতে উঠেছে মিলনের আনন্দে। খোশ-গল্প আর হাসি আনন্দে 'এ যেন এক টুকরো সন্দ্বীপ'। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি