ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল এর বিজয় দিবস উদযাপন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০২, ১৬ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ২০:৫৯, ১৬ ডিসেম্বর ২০১৮

‘উঠো, জাগো এবং শ্রেয়কে বরণ করো’ এই মন্ত্রে দীক্ষিত সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল এসোসিয়েশনের উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

রোববার ভোরে মহান বিজয় দিবস উপলক্ষে সন্দ্বীপ উপজেলা কমপ্লক্সের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন ও বিজয়র‌্যালি করা হয়। 

সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল এসোসিয়েশনের সংগঠনের সহ-সভাপতি রিধোয়ানুল বারীর নেতৃত্বে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করা হয়।

সংগঠনের সহ-সভাপতি রিধোয়ানুল বারী বলেন,‘দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমরা ১৯৭১ সালে স্বাধীনতা লাভ করেছি। এর গুরুত্ব সম্পর্কে নতুন প্রজন্মকে অভিহিত করার লক্ষে আমরা তরুণদের নিয়ে অবিরাম কাজ করে যাচ্ছি। প্রতিবছরের ন্যায় এবারও বিজয়ের সকালে শহীদের আত্মার প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ বেদীতে হাজির হয়েছি। 

তিনি আরও বলেন, ৫২ ও ৭১ এর চেতনাকে বুকে ধারণ করে আমরা দ্বীপ উপজেলা সন্দ্বীপে সৃজনশীল ও মানবিক কাজের মধ্য দিয়ে দেশ ও জাতির প্রতি দায়িত্ববোধ গড়ে তুলতে আমরা বদ্ধপরিকর।

এছাড়া এই প্রজন্মকে স্বাধীনতার স্বপক্ষে কাজ করার দীপ্ত শপথ নিয়ে সামনে এগিয়ে যাওয়ার শপথ নেয় তরুণরা।   

এই সময় উপস্থিত ছিলেন, এবি কলেজ সমন্বয়ক জাবেদ হোসেন, সম্পদ চক্রবর্তী, এবি কলেজ সভাপতি হায়দার গাজী, সহ-সভাপতি জিহাদ হোসেন, সাধারন সম্পাদক সাজ্জাদ হোসেন সাজু, সাবেক যুগ্ম সাধারন সম্পাদক এস এম শরিফুল ইসলাম সৌরভ, এম আর কলেজ শাখার প্রচার সস্পাদক শাকিল পাটোয়ারি, মান্না প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সংগঠনটি ২০০৭ সালে এক ঝাঁক সৃজনশীল তরুণদের নিয়ে গড়ে তুলেন কাজী ইফতেখারুল আলম তারেক। বর্তমান সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন আমির হোসেন রিশাদ। প্রতিষ্ঠার পর থেকে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের লক্ষে সংগঠনটি বিগত একদশক ধরে নানামুখী কাজ করে যাচ্ছে। এছাড়া সন্দ্বীপে তরুণদের নিয়ে সংগঠনিক কার্যক্রম চালিয়ে সমাজের সর্বমহলে প্রশংসিত হয়েছে।  

কেআই/এসি  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি