ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

কুয়াকাটা পৌর মেয়র যোগ দিলেন আওয়ামী লীগে

কুয়াকাটা-কলাপাড়া প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫১, ২৬ জানুয়ারি ২০২৩

জাতীয় পার্টি (এরশাদ) ছেড়ে আওয়ামী লীগে যোগদান করেছেন কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার। 

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য, পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক এবং বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপির হাতে ফুলের তোড়া দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন তিনি। 

বৃহস্পতিবার বেলা ১১টায় বর্ষিয়ান এই আওয়ামী লীগ নেতার সংসদ এলাকার বাসভবনে যোগদানকালে কুয়াকাটা পৌরসভার বিভিন্ন স্থরের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মেয়র আনোয়ার হাওলাদারের সঙ্গে ছিলেন। 

জানা গেছে, এর আগে মহিপুর থানার জাতীয় পার্টির সভাপতি থেকে একাদশ সংসদ নির্বাচনে পটুয়াখালী-৪ আসনে জাতীয় পার্টি (এরশাদ) মনোনিত প্রার্থী হয়েও নির্বাচন থেকে সরে দাঁড়ান তিনি। পরে আওয়ামী লীগ মনোনিত প্রার্থীর পক্ষে নির্বাচনে মাঠে কাজ করেন। এরপর ওই আসনের সরকার দলীয় এমপি অধ্যক্ষ মহিব্বুর রহমানের হাতে ফুল দিয়ে আওয়ামী লীগে যোগদান করলেও দলের প্রাথমিক সদস্য পদ লাভে ব্যর্থ হন। 

২০২০ সালের ২৮ ডিসেম্বর স্বতন্ত্র প্রার্থী হিসেবে কুয়াকাটা পৌরসভায় মেয়র নির্বাচিত হন আনোয়ার হাওলাদার। পৌর নির্বাচনে কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সভাপতি আঃ বারেক মোল্লার সাথে নির্বাচনী বিরোধ ক্রমে রাজনৈতিক বিরোধে রূপ নেয়। ফলে স্থানীয় আওয়ামী লীগের দলীয় কার্যক্রমে অংশ নিতে না পেরে গত দু’বছর ধরে পৃথকভাবে কর্মসূচি পালন করে আসছিলেন পৌর মেয়র আনোয়ার হাওলাদার। 

আওয়ামী লীগে যোগদান প্রসঙ্গে পৌর মেয়র আনোয়ার হাওলাদার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে আনুপ্রাণিত হয়ে এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তাঁর দলে যোগ দিয়ে কুয়াকাটাবাসীর উন্নয়নে কাজ করাই আমার লক্ষ্য। 

পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর কুয়াকাটা পৌর মেয়রের আওয়ামী লীগে যোগদান প্রসঙ্গে ইতিবাচক মন্তব্য করেন। তিনি বলেন, এ বিষয় কেন্দ্র থেকে এখনও কিছু জানানো হয়নি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি দেখেছি।

এদিকে, মেয়র আনোয়ার হাওলাদারের আওয়ামী লীগে যোগদানের খবরে কুয়াকাটার রাজনৈতিক অঙ্গনে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি