ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

১২ বছর পর পিতাকে ফিরে পেলেন কন্যা

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৩, ২৮ ফেব্রুয়ারি ২০২৩

বিএসএফ-বিজিবির সহায়তায় মানসিক ভারসাম্যহীন আদিবাসী বৃদ্ধ যতিন্দ্রনাথ এক্কা (৬৫) ফিরে এলেন নিজ বাসভূমে। আর সেই সঙ্গে নিখোঁজের ১২ বছর পর ধামইরহাট উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সবিনা এক্কা ফিরে পেলেন তার বাবাকে।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানায় বিজিবি-১৪। 

এরআগে সোমবার রাতে ধামইরহাট উপজেলার ২৬০/৭-এস সীমান্ত পিলার এলাকায় আনুষ্ঠানিক ফ্লাগ মিটিংয়ের মাধ্যমে ডাংগী বিএসএফ ক্যাম্পের সদস্যরা বাংলাদেশী ওই নাগরিককে ১৪ বিজিবির পত্নীতলা ব্যাটালিয়নের সদস্যদের কাছে হস্তান্তর করেন। 

নিখোঁজ যতিন্দ্রনাথ এক্কা নওগাঁর ধামইরহাট উপজেলার আগ্রাদ্বিগুন গ্রামের বাসিন্দা।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মানসিক ভারসাম্যহীন যতিন্দ্রনাথ এক্কা প্রায় ১২ বছর আগে কোন এক সময় সীমান্ত পেরিয়ে ভারতে চলে যান। এরপর অনেক খোঁজাখুজি করেও তাকে পাওয়া যাচ্ছিল না। সর্বশেষ চলতি সালের গত ২১ ফেব্রুয়ারি যতিন্দ্রনাথের কন্যা ধামইরাহাট উপজেলা পরিষদের নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান সবিনা এক্কা লোক মারফত জানতে পারেন যে তার বাবা ভারতের দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট থানাধীন রায়নগর গ্রামের মন্দিরে অবস্থান করছেন। 

বর্ণিত এলাকাটি পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি)র দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা হওয়ায় বিষয়টি মহিলা ভাইস চেয়ারম্যান পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি)র অধিনায়ককে অবগত করেন এবং তার বাবাকে ভারত হতে ফিরিয়ে আনার জন্য সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। 

পরে ১৪ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ হামিদ উদ্দিন বিষয়টি ভারতের ১৬৪ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্টের সঙ্গে নিখোঁজ বাংলাদেশী নাগরিককে ফিরিয়ে দেওয়ার জন্য সহযোগিতা কামনা করেন। 

এর প্রেক্ষিতে বিজিবি ও বিএসএফের সহায়তায় দীর্ঘ ১২ বছর পর বাবাকে ফিরে পেলেন কন্যা।  

এ ব্যাপারে সবিনা এক্কা বলেন, দীর্ঘ ১২ বছর পর বাবাকে খুঁজে পাব তা কখনো কল্পনা করিনি। মহান সৃষ্টিকর্তার অশেষ কৃপা এবং বিজিবি-বিএসএফের সহায়তায় বাবাকে ফিরে পেয়েছি, এমন মন্তব্য করে আবেগ-আপ্লুত হয়ে পড়েন তিনি।

১৪ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ হামিদ উদ্দিন বলেন, এটা একটি মানবিক কাজ। কাজটি যথাযথভাবে সম্পন্ন করতে পেরে ভাল লাগছে। এধরনের কর্মকাণ্ড ছাড়াও সীমান্ত এলাকায় যে কোন আইন শৃংখলা নিয়ন্ত্রণে বিজিবি সর্বদায় প্রস্তুত রয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি