ঢাকা, শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪

মাদারীপুরে যাত্রীবাহী বাস খাদে, নিহত বেড়ে ১৯

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১২:২৩, ১৯ মার্চ ২০২৩ | আপডেট: ১২:৪৩, ১৯ মার্চ ২০২৩

মাদারীপুরের শিবচরে যাত্রীবাহি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ার ঘটনায় নিহত বেড়ে ১৯ জনে দাঁড়িয়েছে। এতে আহত হয়েছেন অন্তত ২৭ জন। আহতরা শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার কাজ শেষ, চলছে মৃতদেহ শনাক্তের কাজ। 

রোববার সকালে খুলনা থেকে যাত্রী বোঝাই করে ইমাদ পরিবহনের একটি বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে। বাসটি পদ্মাসেতুর আগে ঢাকা-খুলনা এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরের কুতুবপুর সিমানা এলাকায় সামনের চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। 

এসময় বাসটি দুমড়েমুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই ১৪ জন নিহত হয়। দুর্ঘটনায় আহত ৩০ জনকে উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পাঁচ্চর রয়েল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে নেয়ার পর আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গুরুতর আহতদের ২ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়।

দুর্ঘটনাস্থল ও হাসপাতালে স্বজনদের আহাজারিতে পরিবেশ ভারী হয়ে ওঠে।

শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু নাঈম মো. মোজাম্মেল হক জানান, উদ্ধার কাজ শেষ হয়েছে। ঘটনাস্থলে ১৪ জন মারা গেছে। হাসপাতালে নেয়ার পথে ও চিকিৎসাধীন অবস্থায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এই দুর্ঘটনায় এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা ১৯ জন। নিহতদের সনাক্তের কাজ শুরু করেছি। অফিসিয়াল সকল কার্যক্রম শেষ করে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশমত লাশ স্বজদের কাছে হস্তান্তর করা হবে।

মাদারীপুর পুলিশ সুপার মো. মাসুদ আলম বলেন, দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগীতায় দ্রুত উদ্ধার কাজ শুরু করে। আহতদের দ্রুত হাসপাতালে পাঠানো হয়। 

এদিকে, জেলা প্রশাসনের পক্ষ থেকে মৃতদের প্রত্যেককে দাফন ও সৎকারের জন্য ২০ হাজার টাকা করে দেয়ার ঘোষণা দেওয়া হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি