ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

চুয়াডাঙ্গায় ২ কোটি টাকার স্বর্ণ উদ্ধার, আটক ১

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৫৮, ১০ এপ্রিল ২০২৩

চুয়াডাঙ্গার ভারত সীমান্তবর্তী দুটি পৃথক স্থানে অভিযান চালিয়ে ২ কেজি ৩৩ গ্রাম ওজনের ২০টি স্বর্ণের বার ও ৪ কেজি ৯৮৫ গ্রাম রুপা এবং একটি মোটরসাইকেল উদ্ধারসহ একজনকে আটক করেছে বিজিবি।

রোববার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান ঝিনাইদহ জেলার মহেশপুর ৫৮ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল মাসুদ পারভেজ রানা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোয়েন্দা তথ্যে জানা যায় এক রিক্সাভ্যান চালক তার ভ্যানে জীবননগর উপজেলার শহর হতে অবৈধ স্বর্ণ বহন করে ভারতে পাচারের উদ্দেশ্যে যাচ্ছে। এরপর বিজিবি ব্যাটালিয়নের নতুনপাড়া বিজিবির একটি বিশেষ টহল দল অবস্থান নেয়। সে সময় ওই ব্যক্তি জীবননগর অতিক্রম করে সীমান্তের দিকে যেতে থাকলে তার পিছু নেওয়া হয়। তারপর রাত আনুমানিক ৯টার দিকে তাকে জীবননগর বিজিবি ফাঁড়ির কাছে আটক করে তল্লাশীর পর ভ্যানে বসার জায়গায় লুকিয়ে রাখা উল্লেখিত ওই স্বর্ণের বার পাওয়া যায়। 

এ সময় স্বর্ণের বার ও রিক্সাভ্যানসহ জীবননগর উপজেলার সদরপাড়ার মরহুম মকছেদ মন্ডলের ছেলে ভ্যান চালক শাহাবুল মিয়াকে (৩৫)আটক করা হয়। 

উদ্ধার করা স্বর্ণের মূল্য ১ কোটি ৯৯ লাখ ৭৭ হাজার ২৯২ টাকা। উদ্ধারকৃত স্বর্ণের বারগুলো জব্দ করে চুয়াডাঙ্গা ট্রেজারি কার্যালয়ে জমা দিয়ে আটক ব্যক্তির বিরুদ্ধে জীবননগর থানায় মামলা করা হয়েছে।

অপরদিকে, চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান রোববার রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, ভারতে রুপা পাচার হবে এমন গোপন সংবাদ পেয়ে সুলতানপুর বিওপির টহলদলের কমান্ডার হাবিলদার আব্দুল মান্নানসহ একদল বিজিবি সদস্য এদিন সন্ধ্যা সাড়ে ৬টায় সীমান্ত খুঁটির ৭৮/৬-আর হতে আনুমানিক ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঝাঁঝাঁডাঙ্গা গ্রামের মাঝপাড়া পুরাতন মসজিদের সামনে অবস্থান নেয়। 

এ সময় এক ব্যক্তি লাল রঙের একটি মোটরসাইকেল চালিয়ে দর্শনার দিকে যেতে থাকে। সশস্ত্র বিজিবি টহলদল ওই চালকের গতিরোধ করলে চালক মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়। মোটরসাইকেলটিতে তল্লশী চালিয়ে ৪টি পলিথিনের ব্যাগ হতে উল্লেখিত রুপা ও মোটরসাইকেলটি উদ্ধার করে জব্দ করা হয়। 

উদ্ধার করা রূপাগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি কার্যালয়ে জমা দিয়ে হাবিলদার আব্দুল মান্নান দর্শনা থানায় একটি মামলা দায়ের করেন।

এএইচ   


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি