ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শত্রুতার বিষে মরলো ৪ লাখ টাকার গাভী, অসুস্থ আরও ৫টি

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত : ১২:০৬, ৪ জুন ২০২৩

নড়াইলের শাহাবাদ ইউনিয়নের নারায়ণপুর গ্রামে জাহিদুল আলম খানের দুগ্ধ খামারে বিষ প্রয়োগে চার লক্ষাধিক টাকার একটি গাভীর মৃত্যু হয়েছে। এছাড়া আরও পাঁচটি গাভী অসুস্থ হয়েছে। এ কারণে আতঙ্কের মধ্যে আছেন দুগ্ধখামারি জাহিদুল আলম খান।

শনিবার গভীর রাতে গরুর খাবারের পাত্রে বিষ মিশিয়ে দিয় দুর্বৃত্তরা।

খামারী জাহিদুল আলম বলেন, দীর্ঘ ২০ বছর ধরে বাড়ির আঙিনায় গরুর খামার করছি। খামারে ৩০টি বিদেশি জাতের গরু রয়েছে। এর মধ্যে ১৪টি গাভী থেকে প্রতিদিন প্রায় দেড়শ’ লিটার দুধ সংগ্রহ হয়ে থাকে। হঠাৎ করে শত্রুতাবশত গতকাল গভীর রাতে কে বা কারা গরুর খাবারের পাত্রে বিষ মিশিয়ে দিয়েছে। এ কারণে পাঁচটি গরু অসুস্থ হয়ে পড়ে। এ ছাড়া চার লক্ষাধিক টাকার একটি বড় গাভী মারা গেছে।

আজ সকালে খামারে গিয়ে গরুগুলোর মুখ দিয়ে লালা ঝরতে দেখে সন্দেহ হয়। এরপর বিষয়টি পুলিশ, প্রশাসনসহ প্রাণিসম্পদ অফিসে জানানো হয়। পরে পশু চিকিৎসক এসে গরুগুলোকে চিকিৎসা করেন।

এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন খামারী জাহিদুল আলম। এ খামারে কোটি টাকার বেশি বিনিয়োগ রয়েছে তার।

এ ব্যাপারে নড়াইলের উপ-সহকারী প্রাণি সম্পদ কর্মকর্তা অনন্ত পাল বলেন, অসুস্থ পাঁচটি গরুকে চিকিৎসা দিয়েছি। গরুগুলো এখনও শংকামুক্ত নয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, খাবারের সাথে বিষ মেশানো হয়েছে। পরীক্ষা-নিরীক্ষার জন্য আলামত সংগ্রহ করা হয়েছে।

নড়াইল সদর থানার ওসি ওবাইদুর রহমান বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি