ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

দৌলতদিয়া ঘাটে নেই কোনো দুর্ভোগ

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩১, ২৫ জুন ২০২৩

২১ জেলার গুরুত্বপূর্ণ নৌরুট রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে ঈদে ঘরমুখী মানুষের ভিড় বাড়তে শুরু করেছে। তবে নেই কোনো দুর্ভোগ, যাত্রীরা সহজেই গন্তব্যে পৌঁছুতে পারছেন।

ঈদের আর মাত্র তিনদিন বাকি। তাই রোববার সকালে দৌলতদিয়ার ঘাট এলাকায় পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নিতে ফেরি ও লঞ্চে যাত্রীদের আসতে দেখা গেছে। তবে তাদের রাস্তায় তেমন কোন সমস্যা ও দুর্ভোগে পরতে হয়নি।

বরাবরের মত যানবাহনে বাস, মাহেন্দ্র ও বিভিন্ন ছোট পরিবহনগুলোতে বেশি ভাড়া নেওয়ার অভিযোগ রয়েছে তাদের। ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে যারা আগে বাড়ি ফরছেন তারা বেশ স্বস্তিতে ফিরতে পারছেন বলে জানান।

এদিকে, ঢাকা ও ঢাকার আশপাশের জেলাগুলোতে দৌলতদিয়া ঘাট হয়ে শত শত গরুবাহী ট্রাক এখনও পার হচ্ছে। তবে ফেরিঘাট ও ফেরির সংখ্যা বেশি থাকায় তেমন কোন দুর্ভোগে পরতে হয়নি। সরাসরি ঘাটে এসে ফেরিতে উঠতে পারছে ট্রাকগুলো।

বিআইডব্লিউটিসি'র দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক মো. সালাউদ্দিন জানান, এবার ঈদে গরুবাহী ট্রাক ও ঘরমুখী মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে যানবাহন পারাপারে আগে থেকেই ঘাট সংস্কার ও ফেরির সংখ্যা বাড়ানো হয়েছে। এ নৌরুটে ১৮ ফেরি ও ২২টি লঞ্চ চলাচল করছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি