ঢাকা, বৃহস্পতিবার   ২২ ফেব্রুয়ারি ২০২৪

পটুয়াখালীতে ৪ জনের মনোনয়ন বাতিল, ১১ প্রার্থীর স্থগিত

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩৯, ৩ ডিসেম্বর ২০২৩ | আপডেট: ১৫:৪১, ৩ ডিসেম্বর ২০২৩

পটুয়াখালী জেলার তিনটি আসনে বিভিন্ন দলের প্রার্থীদের মনোনয়ন যাচাই বাছাই অনুষ্ঠিত হয়েছে। পটুয়াখালী ১, ২ ও ৪ নং আসনে মোট ২১ প্রার্থীর মধ্যে ৬ জনকে বৈধ, ৪ মনোনয়ন বাতিল এবং ১১ প্রার্থীর মনোনয়নপত্র প্রাথমিকভাবে স্থগিত ঘোষণা করা হয়েছে।

সোমবার সকাল থেকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পর্যায়ক্রমে আসন ভিত্তক যাচাই বাছাই অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা নূর কুতুবুল আলমের সভাপতিত্বে যাচাই বাছাই কার্যক্রমে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, প্রার্থী এবং তাদের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। 

পটুয়াখালী ১ (পটুয়াখালী সদর, দুমকি, মির্জাগঞ্জ) আসনে ৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট আফজাল হোসেন এমপি ও এনপিপি প্রার্থী মো: নজরুল ইসলামের মনোনয়নপত্র প্রাথমিকভাবে বৈধ ঘোষণা করা হয়। এছাড়া আয়কর খেলাপী হওয়ায় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী এ বি এম রুহুল আমিন হাওলাদার, কাগজপত্র সঠিক না থাকায় তরিকত ফেডারেশনের প্রার্থী মোঃ খলিল,  জাসদের কে এম আনোয়ারুজ্জামান মিয়া এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মহিউদ্দিন মামুনের মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে। এছাড়া ঋণখেলাপী হওয়ায় বাংলাদেশ কংগ্রেসের নাসির উদ্দীন তালুকদার ও জাকের পার্টির মোঃ মিজানুর রহমান বাবুলের মনোনয়ন বাতিল করা হয়েছে।

পটুয়াখালী-২ আসনে মনোনয়ন দাখিল করেছেন ৬ প্রার্থী। এদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য সাবেক চিফ হুইপ আ.স.ম. ফিরোজের মনোনয়ন পত্রটি বৈধ বলে ঘোষণা দেয়া হয়। এছাড়া কাগজপত্রে ত্রুটি থাকায় বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট বিএনএফ’র জোবায়ের হোসেন, তৃণমূল বিএনপি'র মাহাবুবুল আলম, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য হাসিব আলম তালুকদার ও জাতীয় পার্টির প্রার্থী মহসিন হাওলাদারের মনোনয়ন স্থগিত এবং প্রদত্ত ভোটার তালিকায় গড়মিল থাকায় আরেক স্বতন্ত্র প্রার্থী নূর মোহাম্মদের মনোনয়নপত্র প্রথমিকভাবে বাতিল ঘোষণা করা হয়েছে।

পটুয়াখালী-৪ আসনে মোট ৭ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য  মো. মহিববুর রহমান, স্বতন্ত্র প্রাথী কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক পানি সম্পদ মন্ত্রী মাহবুবুর রহমান তালুকদার, সাবেক এমপি আনোয়ারুজ্জামানের ছেলে কেন্দ্রিয় আওয়ামী লীগের উপকমিটির সদস্য আবদুল্লাহ আল ইসলাম লিটনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। জমাকৃত কাগজপত্রে ত্রুটি থাকায় জাতীয় পার্টির আব্দুল মন্নান হাওলাদার, জাসদের বিশ্বাস সিহাব পারভেজ মিঠু, বাংলাদেশ কংগ্রেসের জাহাঙ্গীর হোসাইনের মনোনয়নপত্র স্থগিত এবং প্রদত্ত ভোটার তালিকায় গড়মিল থাকায় স্বতন্ত্র প্রার্থী বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) হাবিবুর রহমানের মনোনয়ন বাতিল করা হয়েছে।

বিকালে পটুয়াখালী ৩ আসনের প্রার্থী যাচাই বাছাই অনুষ্ঠিত হবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি