ঢাকা, সোমবার   ২৭ মে ২০২৪

জয় বাংলা স্লোগান দিয়ে কাঁচি প্রতীকে ভোট চাইলেন এনামুল

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১১:০৪, ১৯ ডিসেম্বর ২০২৩ | আপডেট: ১১:০৬, ১৯ ডিসেম্বর ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৪ (বাগমারা) আসনে কাঁচি প্রতীক পেয়েছেন ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি। এরপর প্রতীক নিয়ে নির্বাচনী এলাকায় প্রচার প্রচারণা শুরু করেন টানা তিনবারের এমপি এনামুল হক।

সোমবার রিটার্নিং কর্মকর্তা শামীম আহমেদ প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন। 

বাগমারা উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে নেতাকর্মীদের নিয়ে র‌্যালী বের করে নির্বাচনী প্রচার শুরু করেন ইঞ্জিনিয়ার এনামুল হক। র‌্যালী নিয়ে তিনি ভবানীগঞ্জ নিউমার্কেটে গিয়ে শেষ করেন। সেখানে পথসভায় বক্তব্য রাখতে গিয়ে জয়বাংলা স্লোগান দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনমুল হক। এ সময় তিনি কাঁচি প্রতীকে ভোট দিয়ে বাগমারার উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য ভোটারদের প্রতি অনুরোধ জানান। 

স্বতন্ত্র প্রার্থী এনামুল হক বলেন, ‘দলীয় মনোনয়ন বঞ্চিত হলেও দলের হাইকমান্ডের নির্দেশে স্বতন্ত্র প্রার্থী হয়ে এবার নির্বাচনে অংশ নিয়েছি। এবার আমার প্রতীক কাঁচি, এই প্রতীকে ভোট দিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ‘স্মার্ট বাগমারা’ গড়ার আমার পরিকল্পনা বাস্তাবায়ন করবেন। আপনারা যদি সেই সুযোগ দেন তবে আবারও প্রধানমন্ত্রীকে বাগমারাতে  আনতে পারব এবং কাঁচি দিয়ে ফিতা কেটে ‘স্মার্ট বাগমারা’ উদ্বোধন করে যাবেন।’

নৌকার প্রার্থীকে ইঙ্গিত করে এমপি এলামুল হক বলেন, বাগমারার মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ করুন। ভোটের মাঠে ভোট চান, সন্ত্রাসী কর্মকাণ্ড করার চেষ্টা না করে জনগণের সাথে মিলেমিশে চলুন। কোন হুমকী-ধামকী দিয়ে বাগমারার সাধারণ মানুষকে দাবায়া রাখা যাবে না। বাগমারার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ জেগে উঠেছে সন্ত্রাসের বিরুদ্ধে। কোনভাবেই আর বাগমারাকে অসান্ত করতে দেওয়া হবে না।

নির্বাচনী প্রচারকালে তার সঙ্গে ছিলেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, সহ-সভাপতি মতিউর রহমান টুকু, যুগ্ম সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, দপ্তার সম্পাদক দপ্তর সম্পাদক নূরুল ইসলাম, সোনাডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান অধ্যক্ষ আজাহারুল হক, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য নাজমুল হক মুন্টু, উপজেলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী।

টানা তিনবারের সংসদ সদস্য এনামুল হক এবার আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তার স্থলে এবার দলীয় মনোনয়ন পেয়েছেন তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ। এদের মধ্যে এনামুল হকের প্রতীক কাঁচি ও আবুল কালামের নৌকা।

তারা দুজন ছাড়াও এ আসনে স্বতন্ত্র প্রার্থী রাজশাহী জেলা যুবলীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক বাবুল হোসেন বাবুল হোসেন (মাথাল), জাতীয় পার্টির আবু তালেব প্রামানিক (লাঙল), বিএনএমের সাইফুল ইসলাম রায়হান (নোঙর) ও এনপিপির জিন্নাতুল ইসলাম জিন্না (আম) প্রতীক পেয়েছেন।

এএইচ


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি