ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

শান্তিপূর্ণ পরিবেশে টাঙ্গাইলে ভোটগ্রহণ শুরু

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত : ০৯:০০, ৭ জানুয়ারি ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইলে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকালের দিকে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়বে বলে জানান নির্বাচন সংশ্লিষ্টরা।

রোববার সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ চলবে একটানা বিকেল চারটা পর্যন্ত।

জেলায় মোট ৮টি আসনে ১ হাজার ৫৬টি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। 

এদিকে নির্বাচন উপলক্ষে পুরো নির্বাচনী এলাকা তিন স্তরের নিরাপত্তা বেষ্টনীর আওতায় আনা হয়েছে। সার্বিক আইন শৃঙ্খলা রক্ষার জন্য জেলার ৮টি সংসদীয় আসন এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেদের নের্তৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। জেলায় পুলিশের ৭৬টি মোবাইল টিম, ২৪টি স্টাইকিং টিম, ১২ প্লাটুন র‌্যাব, ১৪ প্লাটুন বিজিবি, ১২ প্লাটুন সেনাবাহিনী ও আনসার ব্যাটালিয়নের ১২টি সেকশন মাঠে কাজ করছে। 

এছাড়াও কেন্দ্রগুলোতে ২ থেকে ৩ জন পুলিশ সদস্য ও ১৫ জন আনসার সদস্য দায়িত্বপালন করছেন। সবমিলিয়ে ১২হাজার ৬ শ’ ৭২ জন আনসার সদস্য ভোট কেন্দ্রে দায়িত্বপালন করছেন।

এদিকে টাঙ্গাইল জেলার ৮টি সংসদীয় আসনে মোট ৫৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১২টি উপজেলার ১১টি পৌরসভা ও ১২০টি ইউনিয়ন এবং একটি ক্যান্টনমেন্ট বোর্ডের এক হাজার ৫৬টি কেন্দ্রের ৬ হাজার ৮১০টি কক্ষে ভোটগ্রহণ করা হচ্ছে। জেলার মোট ৩১ লাখ ৬১ হাজার ৩৬৭ জন ভোটাধিকার প্রয়োগ করবেন। 

এর মধ্যে পুরুষ ১৫ লাখ ৮৪ হাজার ৯১৪ জন ও মহিলা ১৫ লাখ ৭৬ হাজার ৪৩২ জন এবং ৩১ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন। ১,০৫৬টি কেন্দ্রের মধ্যে অতি গুরুত্বপূর্ণ কেন্দ্র রয়েছে ১২টি। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি