ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

নির্বাচনী আমেজ ময়মনসিংহ নগরজুড়ে (ভিডিও)

আতাউর রহমান জুয়েল, ময়মনসিংহ থেকে

প্রকাশিত : ১২:৩৬, ১৮ ফেব্রুয়ারি ২০২৪

সিটি নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই ময়মনসিংহ নগরীজুড়ে নির্বাচনী আমেজ। মনোনয়নপত্র দাখিলের পর থেকেই সরব হয়েছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। পোস্টারে ছেয়ে গেছে নগরী। প্রচার শুরুর আগে থেকেই শুরু হয়ে গেছে আচরণ বিধি লঙনের প্রতিযোগিতাও।

এবার বর্তমান মেয়রসহ আওয়ামী লীগের চারজন মেয়র প্রার্থী ভোটের মাঠে নেমেছেন। জাতীয় পার্টির রওশনপন্থী একজন এবং একজন স্বতন্ত্র প্রার্থীও প্রতিদ্বন্দ্বিতায় আছেন। 

মনোনয়ন দাখিলের পর থেকেই ময়মনসিংহ নগরীজুড়ে বইছে ভোটের হাওয়া। সড়ক থেকে গলিপথ প্রার্থীদের ছবিসহ পোস্টারে ছেয়ে গেছে। প্রার্থীরাও যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে।

এবারের নির্বাচনে মেয়র পদে ৬ জন, সংরক্ষিত কাউন্সিরল পদে ৬৬ জন ও সাধারণ কাউন্সিলর পদে ১৩১ জন প্রার্থীর মনোনয়ন বৈধ হয়েছে। আগামীতে ময়মনসিংহকে স্মার্ট ও সমৃদ্ধ নগরী গড়ে তোলাসহ বিদ্যমান সমস্যার স্থায়ী সমাধানের প্রতিশ্রুতি দিচ্ছেন সদ্য সাবেক মেয়রসহ অন্য মেয়র প্রার্থীরা।

এবারের নির্বাচনে আওয়ামী লীগেরই চার নেতা, জাতীয় পার্টির একজন এবং স্বতন্ত্র একজন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন বর্তমান মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ইকরামুল হক টিটু, জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, উপদেষ্টা সাদেকুল ইসলাম খান মিল্কি তজু, আওয়ামী লীগ নেতা ফারমার্জ আল নূর তারেক। জাতীয় পার্টির শহীদুল ইসলাম এবং স্বতন্ত্র ডক্টর রেজাউল হকও আছে নির্বাচনী মাঠে। 

জাতীয় পার্টি লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচন করলেও এবার প্রতীক দেয়নি আওয়ামী লীগ।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী ইকরামুল হক টিটু বলেন, “স্মার্ট এবং সমৃদ্ধ ময়মনসিংহ গড়ে তোলার ক্ষেত্রে আমার অবস্থান থেকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে কাজ করার চেষ্টা করবো।”

মেয়র প্রার্থী এডভোকেট সাদেকুল হক খান মিল্কী তজু বলেন, “সুন্দর একটি সিটি যেখানে মানুষ বসবাস করতে পারবে, ধূলাবালি থাকবেনা।”

রওশনপন্থী জাতীয় পার্টির মেয়র প্রার্থী শহীদুল ইসলাম স্বপন মন্ডল বলেন, “যদি নির্বাচিত হই তাহলে আরও ৬-৭টি ব্রিজ করার চিন্তা-ভাবনা করবো।”

উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছেন কাউন্সিলর প্রার্থীরাও।

তবে শুরু থেকেই আচরণবিধি মানছেন না বেশিরভাগ প্রার্থী। ভোটাররা বলছেন, প্রতিশ্রুতি নয় ময়মনসিংহকে যানজট ও জলাবদ্ধতা মুক্ত নগরী দেখতে চান তারা। 

প্রার্থীদের আচরণবিধি মেনে চলার আহবান জানিয়ে সুষ্ঠু ভোটের আশ্বাস দিয়েছেন নির্বাচন কমকর্তা।

ময়মনসিংহের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, “তাদের প্রত্যেককে আমরা অবগত করেছি যেন তারা আচরণবিধি মেনে চলেন।”

২৩ ফ্রেবুয়ারি প্রতীক বরাদ্দের পর ৯ মার্চ হবে ভোট। পুরনো ২১টি ওয়ার্ড ও সম্প্রসারিত ১২টিসহ ৩৩টি ওয়ার্ড নিয়ে গঠিত ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মোট ভোটার ৩ লাখ ৩৬ হাজার ৪৯০ জন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি