ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

মানসম্মত শিক্ষা নিশ্চিতকল্পে শিক্ষক ও অভিভাবক সমাবেশ

প্রকাশিত : ১৮:৫৬, ৩ মে ২০১৯

‘মানসম্মত শিক্ষা, শেখ হাসিনার দীক্ষা’ এই স্লোগানকে সামনে নিয়ে চুয়াডাঙ্গায় শিক্ষক ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকল্পে চুয়াডাঙ্গার কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো.আকরাম-আল-হোসেন।

জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাসের সভাপতিত্বে এ সমাবেশে বিশেষ অতিথি ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খোন্দকার ফরহাদ আহমদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইয়াহ্ ইয়া খান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মনিরা পারভীন, অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল বাশার, সদর উপজেলা নির্বাহী অফিসার মো.ওয়াশীমুল বারী, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাইফুল ইসলাম ও কমলাপুর পিটিআই সুপার মো.শহিদুজ্জামান।

অনুষ্ঠানের প্রধান অতিথি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন বলেন, একটি শিশু বাবা-মার পরে সবচেয়ে বেশি সময় যাদের সঙ্গে ব্যয় করে তারা হলেন শিক্ষক। এজন্য শিশুদের প্রকৃত বিকাশে শিক্ষকদের দায়িত্ব অনেক।

প্রধান অতিথি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন বলেন,‘প্রাথমিক শিক্ষার মানন্নোয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে দেশের ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করাসহ শিক্ষকদের বেতন দ্বিগুণ করেছেন। বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষিকাদের মাতৃত্বালীন ছুটি ও পিটিআই ট্রেনিংয়ে অবস্থানের কারণে পাঠদান কার্যক্রম বিঘ্ন হয়। এ সমস্যা সমাধানে শিগগিরই ২০% রিজার্ভ পদ সৃষ্টি করে ৮০ হাজার জনবল নিয়োগ করা হবে।’

শিক্ষকদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন,আপনার সন্তানের যেমন সুশিক্ষার অধিকার রয়েছে। আপনাদের কাছে আসা অন্য শিশুদেরও সে অধিকার রয়েছে।

সমাবেশে বক্তারাব লেন,বর্তমান সরকার মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে যুগোপযোগী পদক্ষেপ নিয়েছেন। এ কারণে বাংলাদেশের প্রাথমিক শিক্ষা ব্যবস্থা বিশ্বমানের হয়ে উঠছে। প্রতিটি মানুষের জীবন গঠনের প্রধান ভিত্তি প্রাথমিক শিক্ষা। একে আরও সামনের দিকে এগিয়ে নিতে শিক্ষকদের ভ‚মিকা অপরিসীম।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি