ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সাভারে ডেঙ্গু রোগীর সঙ্গে বাড়ছে আতঙ্ক, একজনের মৃত্যু

সাভার প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৮, ২৯ জুলাই ২০১৯ | আপডেট: ১৫:৫১, ২৯ জুলাই ২০১৯

সাভারে শিশুসহ বিভিন্ন বয়সী প্রায় শতাধিক মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। ডেঙ্গু জ্বরে আক্রান্তদের মধ্যে সোমবার দুপুরে জুয়েল মাহমুদ নয়ন (৩৩) নামে একজনের মৃত্যু হয়েছে। তিনি এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।

ডেঙ্গুতে আক্রান্তদের চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিকেল কলেজসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এদের মধ্যে হাজেরা নামের ১০ বছরের এক শিশুর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে আইসিইউতে ভর্তি করা হয়েছে। 

এনাম মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, গত কয়েকদিন ধরে সাভার, আশুলিয়া ও ধামরাই থেকে ৫০ জনেরও বেশি রোগী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সেখানে ভর্তি হয়েছেন। আশঙ্কাজনক দুইজনের মধ্যে একজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। 

এছাড়া সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, ল্যাবজোন হাসপাতাল,জামাল ক্লিনিক ও আশুলিয়ার বেরন এলাকার নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে প্রায় অর্ধশতাধিক রোগী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। 

এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের ইন্টার্ন ডাক্তার ফয়সাল আহমেদ বলেন, ডেঙ্গু জ্বরে আক্রান্তদের সঠিকভাবে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। এছাড়া সরকার ঘোষিত ফিতেই ডেঙ্গুজ্বরের রোগীদের পরীক্ষা করা হচ্ছে। ডেঙ্গু জ্বরে সচেতনা বাড়ানোর জন্য তিনি স্থানীয়দের প্রতি আহ্বান জানান।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি